২৮ মার্চ, ২০২৪

Bankura: সরকারি হাসপাতালে চাকরির বিনিময়ে টাকা আত্মসাতে এবার কাঠগড়ায় দুই গ্রুপ-ডি কর্মী
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-30 16:29:44   Share:   

সময় যত এগোচ্ছে, নিয়োগ দুর্নীতি নামক কেঁচো থেকে আরও বেশি করে বেড়িয়ে পড়ছে কেউটে। এবার চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা (money) আত্মসাতের অভিযোগ গ্রুপ-ডি কর্মীর বিরুদ্ধে। অভিযোগ উঠেছে বিষ্ণুপুর (Bishnupur) হাসপাতালের গ্রুপ ডি কর্মী রাজেশ গুপ্তার বিরুদ্ধে। অভিযোগকারীদের করা ভিডিওতে (video) প্রকাশ্যে এসেছে রাজেশ গুপ্তার টাকা নেওয়ায় ছবি। যদিও সেই ভিডিওর সত্যতা যাচাই করেনি ক্যালকাটা নিউজ বা ক্যালকাটা নিউজ ডিজিটাল।

শুধু তাই নয়, স্ট্যাম্প পেপারে টাকা নেওয়ার স্বীকারোক্তি করছেন ওই কর্মী সেই কাগজও সামনে এসেছে। রাজেশের সঙ্গে যোগ রয়েছে সোনামুখীর এক গ্রুপ ডি কর্মী অশোক মুখীর। তাঁরও টাকা নেওয়ার ছবিও প্রকাশ্যে এসেছে। তবে পুরো বিষয় অস্বীকার করেছেন অভিযুক্ত গ্রুপ ডি কর্মী রাজেশ গুপ্ত। বাকি আর একজন অভিযুক্তের প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

জানা যায়, বাঁকুড়ার বিষ্ণুপুর হাসপাতালে (hospital) চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ ওঠে।। প্রায় বছর পাঁচ আগে রাজেশ গুপ্তা চাকরি পাইয়ে দেওয়ার নাম করে একাধিক বেকার যুবকের কাছে মোটা টাকা নিয়েছে বলে অভিযোগ। চাকরির লোভে লক্ষ লক্ষ টাকা ওই গ্রুপ ডি কর্মীর হাতে পৌঁছে দিয়েছে চাকরিপ্রার্থীরা। দফায় দফায় এই টাকা দেওয়া হত বলেই অভিযোগ অভিযোগকারী চাকরিপ্রার্থীদের।

সরকারি চাকরি করে রয়েছে ক্ষমতা, সেই বিশ্বাস করেই রাজেশের হাতে টাকা দিয়েছে চাকরীপ্রার্থীরা। কার কাছ থেকে কত টাকা নিয়েছে তাও স্ট্যাম্প পেপারে স্বীকারোক্তি করে দিয়েছেন অভিযুক্ত রাজেশ। বিষ্ণুপুর থানা এলাকা ছাড়াও পাত্রসায়ের এলাকার যুবকরাও রয়েছে টাকা দেওয়ার তালিকায়।

সূত্রের খবর, রাজেশের এক সঙ্গী অশোক মুখী যিনি সোনামুখী হাসপাতালে কর্মরত। অভিযোগ, এই দু'জনে মিলেই চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা আত্মসাত করেছে বেকার যুবকদের কাছ থেকে। টাকা দিয়ে চাকরি না পেয়ে টাকা ফেরত নেওয়ার জন্য দু'জনের কাছে দরবার করেও টাকা ফেরত পাওয়া যায়নি বলে দাবি চাকরিপ্রার্থীদের। এরপর বিষ্ণুপুর থানাতে অভিযোগ জানানো হলে পুলিসের তরফ থেকে অভিযুক্তকে থানায় ডেকে চাকরিপ্রার্থীদের টাকা ফেরত দেবার কথা বলা হলেও সেই টাকা আজও ফেরত পায়নি চাকরি প্রার্থীরা, এমনটাই অভিযোগ। যদিও এই বিষয়ে অভিযুক্ত উল্টে সংবাদ মাধ্যমকে হুমকির দিতে থাকেন। 


Follow us on :