২৫ এপ্রিল, ২০২৪

Weather: রাজ্য থেকে বিদায় বর্ষার! জেনে নিন উত্তর ও দক্ষিণের আবহাওয়া কেমন থাকবে
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-17 10:08:00   Share:   

বাংলা থেকে বিদায় নিতে চলেছে বর্ষা (Rain)। আলিপুর আবহাওয়া (Weather) দফতর সূত্রে খবর, মঙ্গলবারের মধ্যেই রাজ্য থেকে বর্ষা বিদায় নেবে। দিনের আবাহাওয়া শুকনো থাকলেও, রাতে নামতে পারে তাপমাত্রা। এমনকি অনেক জায়গাতেই তাপমাত্রার পারদ নেমেছে। পশ্চিমবঙ্গে (West Bengal) ঘূর্ণিঝড়ের কোনও সতর্কবার্তা না থাকলেও, ২০ অক্টোবর নাগাদ পশ্চিম মধ্য এবং সংলগ্ন দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতরের তরফে পূর্বাভাসে বলা হয়েছে, মঙ্গলবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আপাতত কোথাও ভারী কিংবা হালকা বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। আগামী দিন পাঁচেকে উত্তরবঙ্গের জেলাগুলির তাপমাত্রারও সেরকম কোনও পরিবর্তন হবে না।

আবহাওয়া দফতর সূত্রে আরও খবর, মঙ্গলবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। কোথাও বৃষ্টির পূর্বাভাস নেই। তবে মঙ্গলবার নাগাদ রাজ্যের পশ্চিমের জেলাগুলি অর্থাৎ পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান জেলার কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টি হতে পারে।

কলকাতা ও আশপাশের এলাকার আকাশ পরিষ্কার থাকবে  বলে জানিয়েছে হাওয়া অফিস।  সর্বোচ্চ ও সর্মনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৪ ও ২৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯০ শতাংশ।


Follow us on :