২৮ মার্চ, ২০২৪

Marriage: মেয়ের উচ্চতা ২ ফুট, হাঁটতে পারেন না, ভালোবেসে তাঁকেই বিয়ে করলেন যুবক
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-17 19:27:47   Share:   

আমরা দেখেছি বিয়ে (Marriage) মানে সানাই, ঢাকঢোল, জাঁকজমক। কিন্তু এবার সমাজের বিভিন্ন কর্মকাণ্ডকে ছাপিয়ে এক ঐতিহাসিক বিয়ের সাক্ষী রইলেন চোপড়াবাসী। মনের শক্তি ও একে অপরের প্রতি অগাধ বিশ্বাসই যে সবার উর্ধ্বে, তা প্রমাণ করে দিলেন এই নবদম্পতি।

চোপড়া ব্লকের সোনাপুর অঞ্চলের মোহম্মদ সাইন আনোয়ারের বড় মেয়ে সবল পারভীন উত্তরপ্রদেশের বাসিন্দা নওশাদ আলির সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন। কিন্তু সেখানে গিয়ে দেখা গেল এক অন্য দৃশ্য, শোনা গেল এক অন্য কাহিনী। মেয়েটি টানা ২২ বছর ধরে এক কঠিন রোগে (Serious Disease) জর্জরিত, যে রোগের এখনও পর্যন্ত কোনও চিকিৎসা (Treatment) মেলেনি। সেই মেয়েই ইউটিউবের (You tube) দৌলতে এবার বিয়ের আসরে বসলেন।

মেয়ের উচ্চতা মাত্র দু ফুট, হাঁটতেও পারেন না। কিন্তু এতদিনে সোশ্যাল মিডিয়াতে পরিচিত হয়ে উঠেছেন। মঙ্গলবার বিয়ের আসরে বসলেন। বিহারের ভাগলপুরের বাসিন্দা সাইন বেশ কয়েক বছর থেকে চোপড়া ব্লকের সোনাপুরের জিয়াখুরি এলাকায় থাকেন। তাঁর গ্রারাজের ব্যবসা রয়েছে। ছয় মেয়ে, সবল সবার বড়।

তিনি বলেন, মেয়ে বিরল রোগে ভুগছে, নওশাদ আলি নামে ছেলেটির সঙ্গে ইউটিউবে তাদের আলাপ হয়। দুজনের সহমতে এদিন বিয়ে সম্পূর্ণ হল। বিয়ের কাজিনামা পড়লেন সোনাপুর বড় মসজিতের ইমাম বদরুল হাসান। অন্যদিকে সবলের মা গজালা পারভীন মেয়ের সম্পর্কে বলতে গেলে চোখের জল ধরে রাখতে পারেননি। জামাই নওশাদ আলির কথা বলতে গেলেই ভাবুক হয়ে পড়লেন। বললেন, আমরা কেউ ভাবতেই পারিনি যে কোনওদিন কেউ আমার এই মেয়েকে গ্রহণ করবে। জামাই সম্পর্কে আমার কিছু বলার ভাষা নেই।

নওশাদ আলি বলেন, আমরা যুবসমাজ যদি এই জটিল সমস্যাগুলোর পাশে না দাঁড়াতে পারি, তাহলে কিভাবে হবে? আমি সবাইকে আহ্বান করছি, তারাও যেন এমন কাজে সামিল হয়।


Follow us on :