ব্রেকিং নিউজ
  বিধ্বংসী আগুনে পুড়ে ছাই মোটর যন্ত্রাংশের দোকান, ক্ষতি কয়েক লক্ষ টাকার জিনিস, চাঞ্চল্য বসিরহাটে     মহেশতলায় ভোররাতে কাপড়ের গোডাউনে আগুন, চাঞ্চল্য  
Gas-Leaks-occured-in-a-soft-drinks-company-of-Kamalgazi-Sonarpur
Kamalgazi: ঠাণ্ডা পানীয় তৈরির সংস্থায় অ্যামোনিয়া গ্যাস লিক, দমকলের তৎপরতায় নিয়ন্ত্রণ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-21 19:30:20


দক্ষিণ ২৪ পরগনার নরেন্দ্রপুরের (Narendrapur Gas Leak) কামালগাজির এক ঠাণ্ডা পানীয় তৈরির সংস্থায় গ্যাস লিক। জানা গিয়েছে, অ্যামোনিয়া গ্যাস (Ammonia Gas) লিক হয়ে আতঙ্কিত এলাকার মানুষ থেকে ওই কোম্পানির কর্মীরা। গ্যাস লিকের খবর চাউর হতেই সাইরেন বাজিয়ে বের করে দেওয়া হয় কর্মীদের। প্রথমদিকে ঝাঁঝালো গন্ধ থেকে বাঁচতে ছোটাছুটি শুরু করেন কোম্পানির কর্মচারী থেকে পথচলতি মানুষ। জানা গিয়েছে, গ্যাসের ঝাঁঝালো গন্ধ থেকে স্থানীয়দের বাঁচাতে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। ঘটনাস্থলে রাখা ছিল অ্যাম্বুলেন্স ও দমকলের (Fire Brigade) চারটি ইঞ্জিন। কেউ অসুস্থ হয়নি, দমকল সূত্রে এই দাবি করা হয়েছে। 

এ প্রসঙ্গে উল্লেখ্য, বিকেল ৪টে নাগাদ এই গ্যাস লিকের ঘটনা। তারপর প্রায় তিন ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আনা গিয়েছে গ্যাস নির্গমন। জানা গিয়েছে, সরবরাহ সিলিন্ডারে লিকেজ তৈরি হয়। সেখান থেকেই এই লিক। সেই সিলিন্ডার বন্ধ করে দিয়ে পাইপে থাকা গ্যাসকে অ্যারেস্ট করা সম্ভব হয়েছে।

এই ঘটনার প্রেক্ষিতে রাজপুর-সোনারপুর পুরসভার তরফে জানানো হয়েছে, এলাকাবাসীদের থেকে খবর পেয়ে পুরসভার লোক প্রথম ছুটে আসেন। খবর দেওয়া হয় দমকলকে। দমকল এসেই গ্যাস লিক নিয়ন্ত্রণে আনার সঙ্গে নিরাপদে সরিয়েছে কর্মীদের। যেহেতু অ্যামোনিয়ার ট্যাঙ্ক থেকে গ্যাস লিক, তাই জল ছড়িয়ে গ্যাসকে অ্যামনিয়া হাইড্রোক্সাইড তৈরি করে নিয়ন্ত্রণ আনার চেষ্টা চলে।

জানা গিয়েছে, দমকল যতক্ষণ না পর্যন্ত ফিট ঘোষণা করছে, সংস্থায় কাজ শুরু হবে না। দমকল সূত্রে খবর, সন্ধ্যার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে। দমকল সঙ্গে সঙ্গে এসে পরিস্থিতি সামাল না দিলে পরিস্থিতি হাতের বাইরে বেরোতে পারতো। গ্যাস লিকের উৎস এবং নিরাপত্তা খতিয়ে দেখে ব্যবস্থা নেবে দমকল বিভাগ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন