২৬ ফেব্রুয়ারী, ২০২৪

Weather: সকাল থেকে মুখভার আকাশের, সরস্বতী পুজোয় বৃষ্টির ভ্রুকুটি! জেনে নিন হাওয়া অফিসের পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-13 13:35:39   Share:   

মঙ্গলবার সকাল থেকে আকাশের মুখভার। সঙ্গে ঝিরি ঝিরি বৃষ্টিতে ভিজেছে মহানগরী। আর মাত্র কয়েক ঘন্টা পরেই বিদ্যার দেবী সরস্বতীর আরাধনায় মাতবে বঙ্গবাসী। প্রেমিক-প্রেমিকাদের ভ্যালেন্টাইন্স ডে, সঙ্গে বাঙালির সরস্বতী পুজো। বাংলার একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া অফিস। বৃষ্টির হাত ধরে ঊর্ধ্বমুখী হবে তাপমাত্রা।

আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে মালদহ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। এছাড়া বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে।  বুধবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ওই দিন উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও মালদহ জেলার কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। এছাড়া বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। বৃহস্পতিবার সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

মঙ্গলবার পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। এছাড়া বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে।  বুধবার সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

হাওয়া অফিস সূত্রে খবর, আকাশ আংশিক মেঘলা থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ও ১৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। সোমবার যা ছিল ১৭.১ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯২ শতাংশ এবং সর্বনিম্ন ৪৪ শতাংশ। উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা আরও বৃদ্ধি পাবে। তবে তার পরের তিন দিনে তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না।


Follow us on :