০৫ মার্চ, ২০২৪

Weather: সকাল থেকেই মুখভার আকাশের, ভিজবে বঙ্গের একাধিক জেলা! জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-18 13:17:25   Share:   

সকাল থেকেই কুয়াশাচ্ছন্ন মেঘলা আকাশ। সঙ্গে উত্তরে হাওয়ার দাপট। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলাতে সকাল থেকে শুরু হয়েছে হালকা বৃষ্টি। তবে এই বৃষ্টির মধ্য়েও খানিকটা  ঊর্ধ্বমুখী হয়েছে পারদ। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। আগামী দু'তিন দিনে তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। 

আবহাওয়া দফতর জানিয়েছে, এদিন দক্ষিণবঙ্গের ক্ষেত্রে দিনভর থাকবে মেঘলা আকাশ। সকাল থেকেই একাধিক জেলায় শুরু হয়েছে বৃষ্টি। বৃহস্পতি ও শুক্রবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, মূর্শিদাবাদ এবং নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাতে।

অন্য়দিকে উত্তরবঙ্গে রয়েছে বৃষ্টির পূর্বাভাস। সেই সঙ্গে রয়েছে কনকনে ঠাণ্ডা। দার্জিলিংয়ে ও উঁচু পার্বত্য় এলাকায় তুষারপাতের সম্ভাবনা। পশ্চিমী ঝঞ্ঝার জেরে হালকা বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে। হিমাঙ্কের নিচে নামতে পারে দার্জিলিংয়ের তাপমাত্রার পারদ। শুধু দার্জিলিং নয় সিকিম, শিলিগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারেও বিরাজ করবে হাড়হিম করা ঠাণ্ডা। 


Follow us on :