ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
Four-programs-in-one-day-Kk-was-overloaded-Madan-thinks
Madan Mitra: একদিনে চারটে প্রোগ্রাম! কেকে ছিলেন ওভারলোডেড, মনে করছেন মদন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-01 19:00:53


কেকে-র মর্মান্তিক মৃত্যুর জন্য দায়ী অত্যধিক পরিশ্রম। এমনটাই মনে করছেন তৃণমূল নেতা মদন মিত্র। বুধবার এই সংক্রান্ত প্রশ্নের উত্তরে তিনি বলেন, কেকে-র ঘটনার পর আমার একটা আবেদন রয়েছে। শিল্পীদের তো রোজগার করতেই হবে। কিন্তু একদিনে চারটে প্রোগ্রাম, আমার মনে হয় ঈশ্বরও পারবেন না। উর্বশী-মেনকাকেও যদি বলা হয়, চারটে ড্যান্স-ড্রামা করতে, রাখি শাওয়ান্ত কী করবে জানি না, উর্বশী-মেনকা পারবে না। একদিনে কেকে হাওড়া, তার আগে বেহালা, আবার গুরুদাস কলেজ..একসঙ্গে এতগুলো প্রোগ্রাম এবং ওভারলোডেড। সবচেয়ে বড় কথা, ও যে গানটা গাইত, কাঁধ দিয়েও গাইত না, মুখ দিয়েও গাইত না। ও গাইত হৃদয় থেকে।

নজরুল মঞ্চে এসি নাকি বন্ধ ছিল এবং কর্তৃপক্ষকে জানিয়েও কোনও সুরাহা মেলেনি বলে অভিযোগ উঠেছে। সে ব্যাপারে মদন মিত্র বলেন, এগুলো টেকনিক্যাল বিষয়। এসবের মধ্যে এখন না যাওয়াই ভালো। আমি এও শুনেছি, ও যখন ওপরে ওঠে, তখন দরদর করে ঘামছে। আমি নিজের অভিজ্ঞতা থেকে বলছি, যদি কেউ অত্যধিক পরিশ্রমের জন্য দেখেন ঘামছেন, তাহলে অপেক্ষা না করে বিশ্রামে চলে যান। কারণ, তা না হলে হার্ট অ্যাটাক হয়ে যেতে পারে।

রূপঙ্করের মন্তব্য প্রসঙ্গে নাম না করে তিনি বলেন, ভারতবর্ষে কেকে ছাড়া পাঁচটা ভাষায় গান গাইতে পারে বা চারটে ভাষায়, বিশেষ করে বাংলায় এমন শিল্পীর সংখ্যা খুবই কম। বাঙালির একটা স্বভাব, একটু উঠতে গেলেই পা টেনে ধরা। কিছু বিদ্রুপ করে দেওয়া। এটা ঠিক নয়। কেউ যদি বড় হয়, ঈশ্বর যদি তাঁকে প্রতিভা দেয়, তাহলে প্রশংসা তো করতেই হবে। তাহলে তো রবীন্দ্রনাথকে রোজই হিংসা করতে হয়, আমি ছাড়া আর কেউ নোবেল পাবে না।

মদন বলেন, কেকে মিনস কলকাতা কলকাতা। তাঁর আক্ষেপ, আমি তখন বুঝতে পারিনি, এই কথাটা এতখানি নির্মম সত্য হয়ে দাঁড়াবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন