১৯ এপ্রিল, ২০২৪

CID: কয়লা-কাণ্ডে সিআইডি তলব এড়ালেন জিতেন্দ্র তিওয়ারি, বিজেপি নেতার হাইকোর্টে যাওয়ার সম্ভাবনা
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-16 15:36:26   Share:   

কয়লা পাচার-কাণ্ডে (Coal Smuggling) শুক্রবার সিআইডি (CID) তলব এড়ালেন জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tiwari)। রাজ্য গোয়েন্দা সংস্থা পত্রপাঠ সেই সিদ্ধান্ত জানান আসানসোলের (Asansol) প্রাক্তন মেয়র। তাঁর হাজিরার এড়ানোর পিছনে কারণ, যেখানে কেন্দ্রীয় সংস্থা একটা তদন্ত করছে, সেখানে আড়াই বছর পরে হঠাৎ করে তাকে কেন তলব? অন্ডালের কয়লা পাচার-কাণ্ডে তাঁকে তলব করা হলেও তিনি ছিলেন পান্ডবেশ্বরের বিধায়ক। এমনকি, আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র হলেও অন্ডালের এই মামলা তাঁর পুর এলাকার বাইরে। তাহলে কেন তিনি হাজিরা দেবেন? 

সূত্রের খবর, সিআইডি এই তলবের বিরোধিতায় হাইকোর্টের দ্বারস্থ হওয়ার সম্ভাবনা জিতেন্দ্রর। এদিকে, গরু পাচার-কাণ্ডে বেন্টিক স্ট্রিটের এক অফিসে চলতি সপ্তাহে তল্লাশি অভিযান চালায় সিআইডি। গোরু পাচার-কাণ্ডের মূল অভিযুক্ত এনামূল হকের ভাইপোর এই অফিসে বুধবার দীর্ঘ তল্লাশি চালিয়েছে রাজ্য গোয়েন্দা সংস্থা। বেন্টিক স্ট্রিটের জেএইচএম গ্রুপের ৪০১ এবং ৪০৫ নম্বর অফিস সিল করে সিআইডি। গরু পাচার চক্রের টাকা এই সংস্থার মাধ্যমে অন্য খাতে বিনিয়োগ হয়েছে কিনা, সেটা জানতেই এই তল্লাশি। খতিয়ে দেখা হয়েছে এই সংস্থার ব্যাঙ্কের নথি। গোয়েন্দাদের অনুমান জেএইচএম গ্রুপের এই সংস্থাকে সামনে রেখে পুরো চক্র কাজ করতো। হাওয়ালার মাধ্যমে টাকা পাচারেও এই সংস্থার ভূমিকা রয়েছে। এমনটাই অনুমান সিআইডির।

অপরদিকে, বৃহস্পতিবার ৪০৫ এবং ৪০১ নম্বর ঘরে কাউকে ঢুকতে দেওয়া হয়নি। এমনকি যে মূল বিল্ডিংয়ে জেএইচএম গ্রুপের অফিস, সেই বিল্ডিংয়ে প্রবেশেও আইকার্ড দেখাতে হয়েছে অন্য সংস্থার কর্মীদের।


Follow us on :