ব্রেকিং নিউজ
Forest-deaprtment-captures-a-ferocous-monkey-who-created-panic-among-locals
Monkey: পুরুলিয়ার দুই গ্রামে এক সপ্তাহ তাণ্ডব চালিয়ে বন দফতরের জালে এক হনুমান

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-28 09:58:41


গত ৭ দিন ধরে হনুমান (Monkey Panic) আতঙ্কে নাওয়া-খাওয়া ভুলেছিল পুরুলিয়া (Purulia) মফস্বল থানার দুটি গ্রাম। দলছুট এক হনুমানের তাণ্ডবে দিশেহারা অবস্থা গ্রামবাসীদের। বন বিভাগকে (Forest Department) জানিয়েও কোনও কাজ হচ্ছিল না। অবশেষে ক্যালকাটা নিউজে সেই খবর প্রচার হতেই নড়েচড়ে বসে প্রশাসন। বৃহস্পতিবার সেই হনুমানকে পাকড়াও করে পুরুলিয়া বন বিভাগ।

এদিন বাঁকুড়া থেকে বিশেষ প্রশিক্ষিত বনকর্মী এনে ঘাতক হনুমান ধরতে বিশেষ অভিযান চালানো হয়। এরপরেই দুমদুমি গ্রামে ঘুমপাড়ানি গুলি করে সেই হনুমানকে বশ করে খাঁচায় বন্দি করেন বনকর্মীরা। সেখান থেকে তাকে পুরুলিয়ার সুরুলিয়া মিনি জু-তে নিয়ে গিয়ে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ইতিমধ্যে বনদপ্তরের তরফে স্বাস্থ্য পরীক্ষা করানো হয়েছে ওই হনুমানের।

৮ দিনে বেশি সময় থেকে পুরুলিয়া মফস্বল থানার দুমদুমি ও দক্ষিণবহাল-সহ বিভিন্ন গ্রামে এই দলছুট হনুমান তাণ্ডব চালিয়ে সাত জনের বেশি মানুষকে আক্রমণ করেছে।  হনুমান আতঙ্কে কার্যত গৃহবন্দি হয়ে পড়েন গ্রামবাসীরা। বিষয়টি স্থানীয় বন বিভাগকে জানানো হলেও, তারা ছিল উদাসীন। বুধবার সিএন নিউজে সেই খবর সম্প্রচারিত হতেই নড়েচড়ে বসে বন বিভাগ।

যদিও কেন এত দেরি লাগলো, সেই প্রশ্ন এখন তুলছেন গ্রামবাসীরা। সময়মতো এই হুনুমান ধরা পরলে হয়তো এত সাধারণ নির্দোষ মানুষ হনুমানের আক্রমনে আক্রান্ত হতেন না।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন