০২ মার্চ, ২০২৪

Weather: রাজ্য়জুড়ে পারদ পতনের পূর্বাভাস, আবার কবে দেখা মিলবে কনকনে শীতের?
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-10 12:47:57   Share:   

বুধবারও শীতের কামড় প্রায় নেই বললেই চলে। কলকাতা ও তার পার্শ্ববর্তী জেলাগুলিতে তাপমাত্রা ১৬ ডিগ্রির ওপরে আছে। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে দুই ডিগ্রি সেলসিয়াস বেশি। সেই সঙ্গে বাতাসে উত্তুরে হাওয়ার প্রভাবও কম। তবে আগামী কয়েকদিনে রাজ্য জুড়ে তাপমাত্রা খানিকটা কমতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ফলে মনে করা হচ্ছে পৌষ-পার্বণের আগেই ফের জাঁকিয়ে পড়তে পারে শীত।

আবহাওয়া অফিসের খবর অনুযায়ী, আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের প্রতিটি জেলায় মাঝারি কুয়াশা থাকবে। তবে আগামী ২৪ ঘণ্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গে তাপমাত্রা একই থাকবে। আগামী সাতদিন আবহাওয়ার বড় কোনও পরিবর্তন হবে না। এর ফলে আগামী এক সপ্তাহ আকাশ পরিষ্কার ও শুষ্ক আবহাওয়া থাকবে। 

পাশাপাশি সকালের দিকে উত্তরবঙ্গের ক্ষেত্রে ঘন কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। এদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং জেলায়। দক্ষিণবঙ্গের জন্য পশ্চিমের জেলাগুলিতে সকালের দিকে হালকা কুয়াশা থাকবে। বর্তমানে তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ২ থেকে ৩ ডিগ্রি বেশি রয়েছে। আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকে তাপমাত্রা ফের ২ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত নামতে শুরু করবে গোটা রাজ্য়ে। 


Follow us on :