০২ মার্চ, ২০২৪

Weather: ফের পারদ পতনের পূর্বাভাস, কবে থেকে পড়বে কনকনে শীত?
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-25 11:49:36   Share:   

সকাল থেকেই কুয়াশায় মোড়া মহানগরের আকাশ। বেলা বাড়লে মূলত আকাশ পরিষ্কার থাকবে। দুর্যোগ সরে গেলে আরও জোরালো শীতের আগমন হতে পারে বঙ্গে। বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি থেকে ১৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই থাকবে কুয়াশার দাপট। মেঘ কেটে আকাশ পরিষ্কার হলেই ফের তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে। এদিন কলকাতা সহ দুই বর্ধমান, মেদিনীপুর, হাওড়া, হুগলিতে কয়েক পশলা বৃষ্টি হতে পারে। তবে ২৬ জানুয়ারি অর্থাৎ শুক্রবার থেকে আবহাওয়া শুষ্ক থাকবে। বৃষ্টির আর কোনও সম্ভাবনা নেই কলকাতা ও সংলগ্ন জেলাগুলিতে। আগামী কয়েকদিন দক্ষিণের জেলাগুলিতে রাতের দিকে তাপমাত্রা কয়েক ডিগ্রি কমতে পারে। ফলে আরও ঠান্ডা পড়বে বলে মনে করা হচ্ছে। 

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের ক্ষেত্রেও থাকবে কুয়াশার দাপট। সেই সঙ্গে উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পংয়ে হালকা বৃষ্টি সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার থেকে দার্জিলিং, কালিম্পং বাদ দিয়ে উত্তরবঙ্গেও অন্তত দিন পাঁচেক বৃষ্টির সম্ভাবনা তেমন নেই। দার্জিলিং এবং কালিম্পং-এর পাহাড়ি এলাকায় আগামী রবিবার পর্যন্ত চলবে বৃষ্টি। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে ওই দুই জেলায়। তবে উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। 


Follow us on :