১৯ এপ্রিল, ২০২৪

Weather: আপাতত একই থাকবে দিন ও রাতের তাপমাত্রা, জেনে নিন পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-28 10:33:28   Share:   

আর মাত্র দিন দুয়েক বাকি নভেম্বর মাস শেষ হতে। এই কয়েকটা দিন তাপমাত্রা (temperature) কমার তেমন কোনও সম্ভাবনা নেই। উল্টে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে বলে পূর্বাভাস আবহাওয়া (Weather) দফতরের। সেই মতো রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা ঊর্ধ্বমুখী দেখা গিয়েছে। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা।

উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, বুধবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। এছাড়া আগামী ৫ দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের রাতের তাপমাত্রার বড় কোনও পরিবর্তন হবে না। আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের আবহাওয়াও প্রায় একইরকম থাকতে চলেছে। আগামী ৫ দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের রাতের তাপমাত্রার তেমন বড় কোনও পরিবর্তন হবে না বলে পূর্বাভাসে বলা হয়েছে।

কলকাতা ও আশপাশের এলাকার পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ পরিষ্কার থাকাবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে রবিবারের মতো ২৯ ও ১৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। রবিবার আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৪ শতাংশ।


Follow us on :