২৬ এপ্রিল, ২০২৪

Baruipur: অনুপযুক্ত পরিকাঠামোর উপর ভর করে প্রথম জেলা স্পিড স্কেটিং প্রতিযোগিতা
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-03 14:09:41   Share:   

সরকারি পরিকাঠামো ব্যবস্থা না থাকলেও লড়াই চালিয়ে যাচ্ছেন স্কেটিং (Skating) খোলোয়াড়রা। দক্ষিণ ২৪ পরগনায় প্রথম জেলা স্পিড স্কেটিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হল বারুইপুরে (Baruipur)।

বারুইপুরের, রাসমনি বালিকা বিদ্যালয়ের গ্রাউন্ডে এই প্রতিযোগিতা হয়। এই প্রতিযোগিতায় প্রায় ১০০ জনেরও বেশি ছেলেমেয়েরা অংশগ্রহণ করে। এমনকি স্থানীয় ছেলেমেয়েরাও এই স্কেটিং প্রতিযোগিতায় অংশ নিতে যথেষ্ট উত্সাহী ছিল। প্রশিক্ষক অজয় বেরা বলেন, জেলাতে এই প্রথম স্কেটিং প্রতিযোগিতার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু বড়ো স্কেটিং ট্রাক এবং উপযুক্ত পরিকাঠামোর জন্য এই স্পিড স্কেটিং খেলা পিছিয়ে পড়ছে। তবে সরকার সাহায্যের হাত বাড়িয়ে দিলে এই খেলা অনেক দূর এগিয়ে যাবে। অভিভাবকদের অভিযোগ, ট্র্যাকের খুবই অসুবিধা। বড়ো ট্র্যাক না থাকার কারণে ছেলেমেয়েদের কলকাতায় নিয়ে গিয়ে প্র্যাকটিস করাতে হয়। যারকারণে অনেকের ইচ্ছে থাকলেও স্কেটিং-এ অংশ নিতে পারেন না।

প্রতিযোগিদের চোখে স্বপ্ন আছে জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে ন্যাশনাল খেলার। কিন্তু উপযুক্ত পরিকাঠামো নেই জেলাতে। তাই তাদের অসুবিধার সম্মুখীন হতে হয়।  এমনকি, প্রতিযোগী খেলোয়াড়দের দাবি, জেলাতে স্কেটিং প্রশিক্ষণ শিক্ষা ভালো হলেও, বড়ো ট্র্যাক ব্যবস্থা না থাকায় অনেকটাই দূরে যেতে হয় তাদের প্র্যাকটিসের জন্য। গ্রামের ছেলেমেয়াও যাতে এই খেলায় অংশ নিতে পারে এবং ছেলেমেয়েরদের আরও বেশি এই খেলায় অনুপ্রেরণা দেওয়ার জন্য রাজ্য সরকারের অন্তত একটা স্কেটিং ট্রাক করা উচিত বলে জানান প্রতিযোগীরা।


Follow us on :