২০ এপ্রিল, ২০২৪

Fire: ১২ ঘণ্টার ব্যবধানে কুঁদঘাট, বারুইপুর, ক্যানিংয়ে বিধ্বংসী আগুন, ব্যাপক সম্পত্তিহানির শঙ্কা
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-13 13:31:31   Share:   

কুঁদঘাটের (Kudghat Fire) বাবুরাম ঘোষ রোড এলাকার এক প্রযোজনা সংস্থার (Production House) গুদামে বিধ্বংসী আগুন। ভোর সাড়ে ৫টা নাগাদ লাগা এই আগুন সকাল ৯টা নাগাদ নিয়ন্ত্রণে আনে দমকল (Fire Brigade)। ১৫টি ইঞ্জিনের চেষ্টায় এই আগুন নিয়ন্ত্রণে এসেছে। ঘটনাস্থলে গিয়ে দেখা গিয়েছে, পুরো ভস্মীভূত হয়েছে গুদাম এবং ভিতরে থাকা সামগ্রি। ক্ষতিগ্রস্ত হয়েছে দেওয়ালও। তবে প্রাণহানির খবর নেই। 

ঘটনাস্থলে ছিলেন রাজ্যের দুই মন্ত্রী সুজিত বসু এবং অরূপ বিশ্বাস। জানা গিয়েছে, টলিউডের ওয়েব সিরিজ প্রোডাকশনের সব সরঞ্জাম এসকে মুভিজের এই গুদাম থেকেই সরবারহ হতো। যদিও স্থানীয়দের দাবি, রাত তিনটে নাগাদ লাগে আগুন লেগেছে। আগুন ছড়ানোর আগেই গুদামকর্মীরা মালপত্র সরাতে থাকায় ক্ষয়ক্ষতি অনেক কম হয়েছে। তাঁরা দমকল দেরিতে আসার অভিযোগ তুলেছে।

গুদামের ভিতরে ক্যামেরা, ট্রাইপড, লাইট, লোহার জিনিসপত্র এসি কম্প্রেসারের মতো জিনিস ছিল। সেগুলো অনেকটাই পুড়ে ছাই হয়েছে, দাবি গুদামকর্মীদের। এদিন সকালে দাবানলের মতো আগুনের খবর ছড়াতেই ঘটনাস্থলে আসেন বিপর্যয় মোকাবিলা বাহিনী, স্থানীয় বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস এবং দমকলমন্ত্রী সুজিত বসু। শট সার্কিট থেকে এই আগুন কিনা খতিয়ে দেখবে ফরেন্সিক এবং দমকল।

এদিকে, কুঁদঘাটে যখন আগুন নেভাতে ব্যস্ত প্রশাসন, তখন বারুইপুর থানা চত্বরে অগ্নিকাণ্ড! পুড়ে ছাই ১৫টির মতো বাজেয়াপ্ত বাইক এবং পুলিসের একটি টহলদারি ভ্যান। জানা গিয়েছে, থানায় স্তূপীকৃত বাজেয়াপ্ত বাজির মশলা থেকেই এই অগ্নিকাণ্ড। তবে পুলিস, স্থানীয় এবং দমকলের প্রচেষ্টায় প্রাণহানি ছাড়া এই আগুনও নিয়ন্ত্রণে আনা গিয়েছে।

অপরদিকে, ভয়াবহ আগুনে সর্বস্বান্ত ক্যানিং বাজার এলাকার ৯-১০টি দোকানের ব্যবসায়ীরা। বুধবার রাতে মাতলা ব্রিজ সংলগ্ন এই বাজারের একটি দোকানে শট সার্কিট থেকে আগুন লাগে। সেই আগুন ছড়িয়ে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। ভস্মীভূত হয়ে যায় কাপড়ের দোকান। কিন্তু মধ্যরাতে আগুন লাগায় প্রাণহানির কোনও খবর নেই।


Follow us on :