১৮ এপ্রিল, ২০২৪

Habra: রেল কলোনির ঝুপড়িতে বিধ্বংসী আগুন, পুড়ে খাক শেষ সম্বল! ব্যাহত বনগাঁ শাখায় রেল পরিষেবা
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-14 18:53:19   Share:   

হাবড়া রেল কলোনির (Habra Fire) আগুনে বিপর্যস্ত শিয়ালদহ-বনগাঁ (Sealdah-Bongaon Section) শাখার রেল পরিষেবা। বুধবার বিকেলে লাগা এই আগুনে প্রায় ২০টির বেশি ঝুপড়ি ভস্মীভূত (Rail Slum) হয়ে গিয়েছে। দমকলের ছ'টি ইঞ্জিন আগুন (Fire Brigade) নেভানোর কাজ করছে। আগুন লাগার পর থেকে সন্ধ্যা পর্যন্ত এই অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতের কোনও খবর নেই। ঘটনাস্থলে গিয়ে দেখা গিয়েছে সার দিয়ে দাঁড়িয়ে আপ এবং ডাউন লাইনের একাধিক ট্রেন। এদিকে, আগুন লাগার খবর চাউর হতেই আশেপাশের ঘরগুলির বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েন। তাদের শেষ সম্বলটুকু নিয়ে কোনওমতে শীতের বিকেলে প্রাণ বাঁচাতে রেল লাইনে আশ্রয় নিয়েছেন তাঁরা। স্থানীয়রা জানান, পরপর সিলিন্ডার বিস্ফোরণের শব্দও কানে এসেছে। এতে আগুনের তীব্রতা আরও বেড়ে গিয়েছে।

এমনকি, রেল বস্তি এলাকার গলি সংকীর্ণ হওয়ায় দমকল কর্মীদের ঘটনাস্থলে পৌঁছতে কিছুটা বেগ পেতে হয়। দমকল আসার আগেই নলকূপ থেকে স্থানীয়রা বালতি ভরে ভরে আগুন নেভানোর চেষ্টা চালায়। যদিও ঝুপড়ি ভস্মীভূত হয়ে যাওয়ার প্রসঙ্গে দমকলের গাফিলতির দিকে আঙুল তুলেছেন স্থানীয়রা। ক্ষতিপূরণ বাবদ তাঁরা সরকারি সহযোগিতার দাবি জানান। জানা গিয়েছে, স্থানীয়দের তৎপরতায় ঝুপড়িবাসীদের নিরাপদে সরানো গিয়েছে।

তবে ঠিক কী কারণে এই অগ্নিকাণ্ডের ঘটনা, তা নিয়ে ধন্ধে দমকল থেকে প্রশাসন। যদিও দমকলের ছয়টি ইঞ্জিনের চেষ্টায় সন্ধ্যার কিছু পর আগুন খানিকটা নিয়ন্ত্রণে। কিন্তু এখনও স্বাভাবিক হয়নি রেল পরিষেবা। (সন্ধ্যা সাড়ে ৬টা অবধি পাওয়া খবর) 


Follow us on :