ব্রেকিং নিউজ
Financial-crisis-Trinamool-Panchayat-member-hanging-body-recovered
Panchayet: অভাবে আত্মঘাতী তৃণমূল পঞ্চায়েত সদস্য

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-03 17:23:05


সাত সকালে মৃত্যু তৃণমূল পঞ্চায়েত সদস্যর। দুর্গাপুরের অন্ডালের দক্ষিণখণ্ড গ্রাম পঞ্চায়েতের তৃণমূল পঞ্চায়েত সদস্য ছিলেন উজ্জ্বল আঁকুরিয়া। নিছকই আত্মহত্যা, না এর পিছনে অন্য কোনও কারণ রয়েছে, খতিয়ে দেখছে অন্ডাল থানার পুলিস। রবিবার সাত সকালে তাঁর ঘরের লোকজন তাঁকে ডাকাডাকি করার পর সাড়া না পাওয়াতে পুলিসকে খবর দেন। এরপরই ওই তৃণমূল পঞ্চায়েত সদস্যর ঝুলন্ত দেহ পুলিস উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠায়।

পরিবার সূত্রে খবর, চাপা স্বভাবের ছিলেন উৎপলবাবু। দক্ষিণখণ্ডে আকুড়ে পাড়াতেই থাকতেন তিনি। দিন কয়েক ধরে চুপচাপ হয়ে গিয়েছিলেন। কারণটা পরিবারের কেউই বুঝতে পারেননি। রবিবার ভোরে ঘরের দরজা ভেঙে উৎপলের ঝুলন্ত দেহ পুলিস উদ্ধার করে ময়নাতদন্তের জন্য আসানসোল জেলা হাসপাতালে পাঠায়। তবে ঠিক কী কারণ রয়েছে এই মৃত্যুর পিছনে, তা খতিয়ে দেখছে পুলিস।

পরিবারের দাবি, একটু অভাব ছিল উৎপলের। পঞ্চায়েত থেকে ভাতা হিসেবে যেটুকু পেতেন ওতে এক ভাই আর তিন বোনের পরিবারকে নিয়ে সংসার চালাতেন। এক সংসারে আর্থিক সমস্যা একটা বড় করে দেখা দিয়েছিল। তবে দুই দিদি অস্থায়ী কাজ করতেন। আয় ছিল দিন আনা দিন খাওয়ার মতই। ধারদেনা করে কষ্টে একমাত্র ভাগ্নির বিয়ে দিয়েছিলেন বছর খানেক আগে। তারপর থেকেই সংসারে আর্থিক অনটন মাথাচাড়া দিয়েছিল। আর লকডাউনের পর থেকেই মানসিক চাপ বেড়ে গিয়েছিল উৎপলবাবুর। একটা কাজ পেলে হয়ত উৎপলের এই নির্মম পরিণতির ছবি কাউকে হয়তো দেখতে হত না।

পরিবারের আরও দাবি, কোনও অশান্তি ঝামেলা কিছুই ছিল না পরিবারে। একা ওপরের ঘরেই থাকতেন তিনি। কাউকে কোনও কথা বলতেন না। এরপর রবিবার সকালে তাঁর ঝুলন্ত দেহ দেখতে পেয়ে হতভম্ভ হয়ে পড়েন সকলেই। শুধুমাত্র পঞ্চায়েত সদস্য হওয়া ছাড়া উৎপলের নিজের বলতে কিছু ছিল না বলে দুই দিদি প্রতিক্রিয়া দেন। পাড়ার যে কোনও সমস্যা বসে মিটিয়ে দিতেন উৎপল আকুড়ে, জানান স্থানীয়রা। 

উৎপলের আর্থিক অনটন ছিল, স্বীকার করে নিয়েছেন তৃণমূল পরিচালিত দক্ষিণখন্ড পঞ্চায়েতের উপপ্রধান অনন্ত ঘোষ। ব্যাক্তিগতভাবেও তিনি সাহায্য করেছেন বলে জানান। তবে এই ইস্যুতে রাজ্যের শাসক দলকে কটাক্ষ করেছে জেলা বিজেপি নেতৃত্ব।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন