২৮ মার্চ, ২০২৪

Weather: অবশেষে শীতের দেখা বঙ্গে! পারদ পতন জারি থাকার পূর্বাভাস হাওয়া অফিসের
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-04 10:39:56   Share:   

অবশেষে শীতের দেখা পেল বঙ্গবাসী। এক ধাক্কায় অনেকটা নেমেছে তাপমাত্রার পারদ। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আরও তাপমাত্রা (Temperature) নামবে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস (Weather)। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও শুরু হয়ে গিয়েছে পারদ পতন। বুধবার শহরের (Kolkata) সর্বনিম্ন তাপমাত্রা ১৪.১ ডিগ্রি সেলসিয়াস। বেলা বাড়লেও রোদের দেখা মিলছে না। বইছে ঠান্ডা হাওয়া। একপ্রকার শীতের আমেজ পুরোদমে উপভোগ করছেন দক্ষিণবঙ্গবাসী।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছিল, বৃহস্পতিবার থেকে পারদ পতন হবে রাজ্যে। কিন্তু তার আগে থেকেই শহরে শুরু হয়ে গিয়েছে পারদ পতন। হু হু করে নামতে শুরু করেছে তাপমাত্রার পারদ। বুধবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ১৪.১ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার পাশাপাশি জেলাতেও হু হু করে নামছে তাপমাত্রার পারদ। এই পারদ পতন জারি থাকার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

আগামী কয়েকদিনে তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত নামতে পারে বলে পূর্বাভাস হাওয়া অফিসের। কাজেই সপ্তাহান্তে জাঁকিয়ে শীত পড়তে চলেছে। শুধু রাতের পারদ পতনই হবে না। দিনের বেলাতেও জাঁকিয়ে শীত অনুভূত হবে। কুয়াশার জেরে আরও ঠান্ডা অনুভূত হচ্ছে। জেলাগুলিতে ইতিমধ্যেই তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসে নেমে গিয়েছে। বিশেষ করে বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া এবং বীরভূমে তাপমাত্রা ১০ ডিগ্রির নীচে নেমে যেতে পারে বলে পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন।


Follow us on :