ব্রেকিং নিউজ
Fever-after-vaccination-3-month-old-baby-dies-shortly-after
Jalpaiguri: টিকা দেওয়ার পর জ্বর, কিছুক্ষণের মধ্যেই মৃত্যু ৩ মাসের শিশুর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-17 16:41:37


তিনমাসের শিশুর মর্মান্তিক মৃত্যু। কাঠগড়ায় স্বাস্থ্যকেন্দ্র। টিকা দেওয়ার পর অসুস্থ হয়ে তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ। ধূপগুড়ির মধ্য খট্টিমারি এলাকার ঘটনা।

জানা গিয়েছে, বৃহস্পতিবার দুপুরে স্থানীয় একটি ক্লাবে টিকা শিবিরে শিশুর টিকা দিতে যায় তার বাবা ও মা। টিকা দেওয়ার পর কয়েক ঘণ্টার ব্যবধানে রাত ১১টা নাগাদ শিশুটি অসুস্থ বোধ করে বলে জানান শিশুর বাবা প্রসেনজিৎ রায়। সন্ধ্যায় জ্বর আসে শিশুটির। সাধারণত ভ্যাকসিন দেওয়ার পর জ্বর হয়। তাই বিষয়টিকে বিশেষ গুরুত্ব দেননি রায় দম্পতি। এরপর ধুপগুড়ি হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়েছে বলে জানান কর্তব্যরত চিকিৎসক। শিশুর বাবার অভিযোগ, ভুল ইঞ্জেকশন দেওয়া হয়েছে শিশুটিকে। সন্তানের মৃত্যুর ঘটনায় স্বাভাবিকভাবেই ক্ষোভ উগড়ে দিয়েছে পরিবার। ওই স্বাস্থ্যকেন্দ্রে কর্তব্যরতের শাস্তির দাবি জানিয়েছেন তাঁরা। 

শুক্রবার সকালে ঘটনার পরিপ্রেক্ষিতে ধুপগুড়ি থানায় লিখিত অভিযোগ দায়ের করে শিশুর পরিবার। পরিবারের দাবি, সঠিক তদন্ত করা হোক, কী কারণে শিশুর মৃত্যু হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস।

তবে ভ্যাকসিনের কারণেই এই মৃত্যু, নাকি অন্য কোনও কারণ, তা এখনও স্পষ্ট নয়। ইতিমধ্যেই দেহটি ময়নাতদন্তে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে বলে জানান  মুখ্য স্বাস্থ্য আধিকারিক অসীম হালদার।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন