ব্রেকিং নিউজ
Ferry-Strike-in-Nandigram-over-fare-hike-led-to-massive-trouble-for-daily-travelers-
Agitation: ভাড়াবৃদ্ধির প্রতিবাদে নন্দীগ্রামে ফেরিঘাটের গেট বন্ধ রেখে বিক্ষোভ! অসহায় অপেক্ষায় নিত্যযাত্রীরা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-01 14:05:27


মহাষষ্ঠীর সকালেই নন্দীগ্রাম (Nandigram)-হলদিয়া (Haldia) ফেরির ভাড়াবৃদ্ধির প্রতিবাদে ফেরি বন্ধ করে আন্দোলন শুরু যাত্রী কমিটির। পরিষেবা (service) বন্ধ হওয়ায় সকাল থেকেই উত্তেজনা এলাকায়। বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে ফেরি পরিষেবায়। যাত্রী পিছু ২ টাকা করে ভাড়া বাড়ানো হয়েছে বলে অভিযোগ। বেড়েছে মোটর সাইকেল-সহ নানা যান-পরিবহণের ভাড়াও। তার প্রতিবাদেই ফেরিঘাটের গেট বন্ধ করে আন্দোলন চলে। ষষ্ঠীর সকাল ৭টা থেকেই চলছে আন্দোলন। বিক্ষোভকারীদের সমর্থন জানিয়ে পাশে দাঁড়িয়েছেন তমলুক সাংগঠনিক জেলার তৃণমূল চেয়ারম্যান পীযুষ ভূঙ্যাও। সঙ্গেই ছিলেন ফেরি চলাচল বন্ধ থাকায় সমস্যায় দুইপাড়ের বাসিন্দারা।

প্রসঙ্গত, হলদি নদীর উপর এই ফেরি পরিষেবার দায়িত্বে রয়েছে হলদিয়া পুরসভা (Haldia Municipality)। তারা একটি সংস্থাকে সেটি ইজারা দিয়েছে। ফেরিঘাটের ইজারাপ্রাপ্ত সেই কর্তৃপক্ষের দাবি, পুরসভার অনুমতি নিয়েই ভাড়া বাড়ানো হয়েছে। তারপরও কেন বিক্ষোভ?

আন্দোলনকারীদের বক্তব্য, দেড় মাস আগে ভাড়া বাড়ানোর একটি প্রক্রিয়া শুরু হয়েছিল। তখন পুরসভা বিষয়টি থেকে পিছু হঠে। বিক্ষোভকারীরা জানাচ্ছেন, সে সময় বলা হয়েছিল নন্দীগ্রামের বাসিন্দাদের সঙ্গে কথা বলেই ভাড়া ঠিক করা হবে। কিন্তু সেই আশ্বাস বাস্তবায়িত হয়নি বলে অভিযোগ। কথাবার্তা কিছু না বলে আজ সকাল থেকেই বর্ধিত ভাড়া নেওয়া শুরু হয়। ভাড়ার তালিকাও তৈরি করে দেওয়া হয়েছে। তারই প্রতিবাদে নন্দীগ্রামের কেন্দামারী ফেরিঘাট থেকে আন্দোলন শুরু হয়।

শাসকদলের একাধিক নেতারও বক্তব্য, আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া উচিত ছিল। এই মুহূর্তে প্রশাসনিক স্তরে দফায় দফায় আলোচনা চলছে। বেলা বাড়তেই পুলিস (police) এসে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে। পরবর্তীকালে কী সিদ্ধান্ত হবে, সেটার দিকেই অপেক্ষা করে অনেকে। তবে পুলিসের হস্তক্ষেপে এই বিক্ষোভ উঠে যায়। চালু হয় ফেরি চলাচল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন