০৫ মার্চ, ২০২৪

Weather: কমছে শীত, বাড়ছে কুয়াশা! কেমন থাকবে আজকের আবহাওয়া জানুন...
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-26 11:25:33   Share:   

প্রজাতন্ত্র দিবসের দিন সকালেও ঘন কুয়াশাচ্ছন্ন রয়েছে শহরের আকাশ। সেই সঙ্গে উত্তুরে হাওয়ার দাপট। বেলা বাড়লে মিলতে পারে রোদের দেখা। তবে বেশ কয়েকদিন ধরেই বৃষ্টি ও কুয়াশার জেরে তেমন দেখা পাওয়া যায়নি রোদের। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা নেমে দাঁড়িয়েছে ১৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। 

আবহাওয়া দফতর জানিয়েছে, এদিন দিনভর দক্ষিণবঙ্গের একাধিক জেলার আকাশ মেঘলা থাকবে। হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে কলকাতা ও তার সংলগ্ন জেলাতে। মাঝারি থেকে ঘন কুয়াশা থাকবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, বাঁকুড়া, বীরভূম, মূর্শিদাবাদ ও নদিয়া জেলায়। আপাতত শুষ্ক আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গে। 

অন্য়দিকে উত্তরবঙ্গের ক্ষেত্রেও বজায় থাকবে কনকনে ঠান্ডা। উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই থাকবে কুয়াশার দাপট। জলপাইগুড়ি, দার্জিলিং মালদহ, কোচবিহার জেলায় শীতকালীন শুস্ক আবহাওয়া বজায় থাকবে এবং উত্তরে হাওয়া চলবে। যদিও এদিন দুই দিনাজপুর জেলাতে দিনভর কুয়াশাচ্ছন্ন থাকবে আকাশ। অন্যদিকে, হিমালয়ের পাদদেশে অবস্থিত সিকিম এবং দার্জিলিংয়ে তুষারপাত এবং হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে। 


Follow us on :