২৪ এপ্রিল, ২০২৪

Weather: মহানগরীতে পারদ পতন! জেনে নিন বাংলার জেলাগুলির পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-04 10:17:12   Share:   

ফের পারদ পতন তাপমাত্রার (Temperature)। শনিবারের তুলনায় থেকে রবিবার আরও খানিকটা তাপমাত্রা কমল কলকাতা-সহ (Kolkata) দক্ষিণবঙ্গের (South Bengal) বিভিন্ন জেলায়। সকালের দিকে শীতের হালকা কাঁপুনি অনুভূত হয়েছিল সর্বত্র আপাতত এই তাপমাত্রা বজায় থাকার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া (Weather) দফতর।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ৬ ডিসেম্বর অর্থাৎ মঙ্গলবার সকালের মধ্যে উত্তরবঙ্গের আবহাওয়া শুকনো থাকবে। আপাতত কয়েকদিন জেলাগুলিতে তাপমাত্রার বড় কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই।

আবহাওয়া দফতর আরও জানিয়েছে, আগামী ৬ ডিসেম্বর অর্থাৎ মঙ্গলবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের আবহাওয়াও উত্তরবঙ্গের মতোই শুকনো থাকবে। দক্ষিণবঙ্গেও আপাতত কয়েকদিন তাপমাত্রার বড় কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে মৌসম ভবনের তরফে।

হাওয়া লফিস জানিয়েছে, কলকাতা ও আশপাশের এলাকার আকাশ আপাতত পরিষ্কার থাকাবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ও ১৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। শনিবার যা ছিল ১৬.২ ডিগ্রি সেলসিয়াস। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৪ শতাংশ।


Follow us on :