২৯ মার্চ, ২০২৪

Weather Update: ফের পারদ পতন! জেনে নিন বাংলার জেলাগুলির আবহাওয়ার পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-02 10:40:42   Share:   

শীতের আমেজে মজেছিল শহরবাসী। হঠাৎ তাতে ভাটা পড়ল। বেড়ে গেল তাপমাত্রার (Temperature) পারদ। কিন্তু ডিসেম্বরের দ্বিতীয় দিনেই ফের পারদ পতন। শুক্রবার এক ধাক্কায় অনেকটাই নামল শহরের (Kolkata) তাপমাত্রা। ১৯ ডিগ্রি থেকে ২ ডিগ্রি কমে ১৭ ডিগ্রিতে নেমে এসেছে মহানগরীর তাপমাত্রা। আবহাওয়া (Weather) দফতর জানিয়েছে, ধীরে ধীরে উত্তরে হাওয়ার দাপট বাড়বে এবং ডিসেম্বরের মাঝামাঝিতে আরও পারদ নামার সম্ভাবনা রয়েছে। তবে ৪৮ ঘণ্টা পর আরও কিছুটা কমবে তাপমাত্রা।

আবহাওয়া পূর্বাভাস বলা হয়েছে, ৩ ডিসেম্বর অর্থাৎ শনিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী ৫ দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতর আরও জানিয়েছে, শনিবার দক্ষিণবঙ্গের আবহাওয়াও শুকনো থাকবে। তবে এদিন অর্থাৎ বৃহস্পতিবার থেকে দু থেকে তিন দিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হ্রাস পেতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা ও আশপাশের এলাকার আকাশ পরিষ্কার থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩০ ও ১৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াসের একটু নেশি। যা স্বাভাবিকের থেকে বেশি।


Follow us on :