২০ এপ্রিল, ২০২৪

Car: ব্যারাজ সংস্কারের টেন্ডারের বিনিময়ে দামি গাড়ি অনুব্রতকে, সিবিআইয়ের হাতে সেই 'গিফটেড' কার
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-19 17:39:05   Share:   

বোলপুরের ভোলে বোম রাইস মিল এখন সাম্প্রতিক চর্চার বিষয়। আজই এই রাইস মিলে হানা দেয় সিবিআই। সূত্রের খবর অনুব্রত কন্যা ও অনুব্রতর প্রয়াত স্ত্রীর নামে এই রাইস মিলটি রয়েছে। মিলটিতে সিবিআই আধিকারিকরা প্রথমে বাধা পেলেও পরে প্রবেশ করেন। এরপরই মিলের ভিতরে একাধিক বিলাসবহুল গাড়ি গ্যারাজবন্দি দেখতে পান তারা। মোট ৫টি গাড়ির হদিশ পান তারা। সূত্রের খবর,গাড়িগুলির সবকটির কালো কাচ এবং তৃণমূলের স্টিকার লাগানো।

তালা খুলে মিলের ভিতরে ঢুকতেই একটি শেড নজরে আসে সিবিআই আধিকারিকদের। ৫ টি গাড়ির মধ্যে ৪ টি এসইউভি, এবং একটি হুডখোলা জিপ নজরে আসে তাদের। এরপরই গাড়িগুলির মালিকের সুলুক সন্ধানে নামেন তাঁরা। তবে এই গাড়িগুলি কার জানতে চাওয়া হলে তিনি জানেন না বলে দাবি করেন এক নিরাপত্তারক্ষী।

সূত্রের খবর, তাঁরা জানতে চান গাড়িগুলি কাদের নামে রেজিস্টার করা রয়েছে। WB4B6966 গাড়িটি একটি হুড খোলা জিপ এটি রেজিস্টার রয়েছে অর্ক দত্তের নামে। কিন্তু কে এই অর্ক দত্ত? জানা গেছে, অর্ক দত্ত কালিকাপুর প্রাথমিক বিদ্যালয়ের একজন শিক্ষক মাত্র। তবে তাঁর আরও একটি পরিচয় রয়েছে। উনি অনুব্রত মণ্ডলের পারসোনাল অ্যাসিস্ট্যান্ট। WB54B9555 গাড়িটি একটি মহিন্দ্রা আল্ট্রা জি ৪, এটি রেজিস্টার রয়েছে স্বাধীন চ্যারিটেবল ট্রাস্টের নামে। WB54Z4176 নম্বরের গাড়িটি একটি মহিন্দ্রা ৫০০ যেটি সতীর্থ ট্রাস্টের নামে রেজিস্টার করা আছে।

সূত্রের খবর, সতীর্থ চ্যারিটেবল ট্রাস্টের নামে রয়েছে ১৭টি আইটিআই কলেজ । এই কলেজ গুলির ভুয়ো নথি দেখিয়ে কেন্দ্রীয় কারিগরি শিক্ষা মন্ত্রকের থেকে তহবিল সংগ্রহের অভিযোগে মামলা দায়ের হয়েছে অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ ব্যবসায়ী মলয় পিটের বিরুদ্ধে। এই সব কলেজই এখন সিবিআই স্ক্যানারে। এছাড়াও রয়েছে একটি টাটা সুমো যার নম্বর UA047183। এই গাড়িটিতেই অনু্ব্রত প্রথম যাতায়াত করতেন। এছাড়া রয়েছে একটি ফোর্ড এন্ডেভার যার নম্বর WB 54U 6666। তদন্তে জানা গিয়েছে এই গাড়িটি চড়েই গত ৭ অগাস্ট কলকাতায় এসেছিলেন অনুব্রত মণ্ডল। গাড়িটির নম্বর প্লেটের নিচে লেখা গভর্নমেন্ট অব ওয়েস্টবেঙ্গল।

সূত্র মারফত জানা গেছে, রাইস মিলের গ্যারাজে রাখা গাড়িগুলি কোনওটাই অনুব্রতর নামে নয়। যে গাড়িটিকে সরকারি গাড়ি বলে উল্লেখ করা আছে, সেই বিতর্কিত গাড়িটি জনৈক প্রবীর মণ্ডলের নামে রেজিস্টার করা আছে। প্রবীর মণ্ডলের বাড়ি ময়ূরেশ্বর নারায়ণ ঘাঁটি গ্রামে। প্রায় সাড়ে তিন বছর আগে অনুব্রত মণ্ডলকে গাড়িটি গিফট দিয়েছিলেন তিনি। তাদের তিলপাড়া ব্যারাজ জলাধারের সংস্কার করার বরাত দেওয়ার জন্য এই উপহার। যদিও সেই কাজ হয়নি বলে দাবি প্রবীর মণ্ডলের ।


  


Follow us on :