২৯ মার্চ, ২০২৪

Elephant: ঘুম ভাঙতেই আরামবাগের লোকালয়ে দাঁতাল! ফসলের ক্ষতি, হুলুস্থুল কাণ্ড
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-11 14:53:38   Share:   

সাত সকালেই আরামবাগের লোকালয়ে (Arambagh Hooghly) ঢুকে পড়ল দাঁতাল হাতি। পশ্চিম মেদিনীপুরের দিক থেকে গোঘাট হয়ে আরামবাগে ঢুকে পড়েছে দাঁতাল (Elephant Attack)। এমনটাই প্রসাশনে অনুমান। হাতির হামলায় একজন গুরুতর জখম বলে স্থানীয় সূত্রে খবর। সামনে চলে আসা এক যুবককে লাথি মেরেছে সেই দাঁতাল, এমনটাই অভিযোগ। বর্তমানে আরামবাগের কালীপুরের একটি জঙ্গলে আশ্রয় নিয়েছে দাঁতালটি। তাকে বাগে আনতে ঘটনাস্থলে পুলিস ও বন দফতরের (Forest Department) কর্মীরা। তবে এভাবে হঠাৎ লোকালয়ে হাতি দেখে আতঙ্কিত এলাকার মানুষ। সাতসকালেই মাঠে কৃষি জমি দেখতে গিয়ে হাতি দেখতে পান স্থানীয় কৃষকরা। তখনই গ্রামের মানুষদের সতর্ক করে দেওয়া হয়। পাশাপাশি এলাকাবাসীকে সতর্ক করতে মাইকিং করে প্রশাসন। হাতির পিছনে দৌড়তে বারণ করা হয় স্থানীয়দের।

ব্যাপক ফসল নষ্ট হয়েছে বলে অভিযোগ এলাকার মানুষের। তবে খাবারের সন্ধানে  দাঁতাল লোকালয়ে ঢুকেছে বলে অনুমান। পাশাপাশি দাঁতালের সঙ্গে আরও একটি বাচ্চা হাতি রয়েছে বলে অনুমান বন দফতরের। হাতিকে আয়ত্তে আনতে বাঁকুড়া বিষ্ণুপুরের হুলা পাটিকে খবর দেওয়া হয়েছে। এলাকা ঘিরে রেখেছে পুলিস।

বন দফতরের এক কর্তা জানান, 'একটা দাঁতাল দেখা গিয়েছে। তার সঙ্গে বাচ্চা হাতি থাকার সম্ভাবনা। স্থানীয় পুলিস প্রশাসন এবং বন দফতর পরিস্থিতি আয়ত্তে আনতে সজাগ রয়েছে। সবপক্ষকে এক জায়গায় করে আগামি পরিকল্পনা আলোচনা হবে।' এক স্থানীয় জানান, 'ভোর নাগাদ হাতিকে দেখে গ্রামকে সতর্ক করি। ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।'


Follow us on :