২৫ এপ্রিল, ২০২৪

Death: ১২ ঘণ্টার ব্যবধানে বিদ্যুতের বলি ৩! মোহনপুরে মৃত বাবা-ছেলে, নৈহাটিতে মৃত এক
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-29 13:42:29   Share:   

উৎসব শেষে মর্মান্তিক দুর্ঘটনায় (Tragic accident) বিষাদ পশ্চিম মেদিনীপুরের মোহনপুড়ে। মাঠে পড়ে থাকা বিদ্যুতের হাইটেনশন লাইনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু (death) বাবা-ছেলের। শুক্রবার মোহনপুরের (Mohanpur) শিয়ালসাই পঞ্চায়েতের ধৌড়জামুয়া এলাকার এই ঘটনায় রীতিমতো শোকের ছায়া।

পুলিস সূত্রে খবর, মর্মান্তিক এই ঘটনায় মৃত্যু হয়েছে বছর ৬২ এর দুলালচন্দ্র কর ও ছেলে বছর ৩২-এর বিষ্ণুপদ করের। জানা গিয়েছে, শুক্রবার বিকালে বাড়ির গবাদি পশুর জন্য মাঠে ঘাস কাটতে গিয়েছিলেন দুলালচন্দ্র। তখনই মাথার ওপর দিয়ে যাওয়া হাইটেনশন বিদ্যুত্ লাইন হঠাৎই ছিঁড়ে পড়ে। বিদ্যুৎস্পৃষ্ট হন তিনি। এরপর তিনি দীর্ঘক্ষণ বাড়ি না ফেরায়, তাঁর খোঁজ শুরু করে পরিবার। আচমকাই ছেলে বিষ্ণুপদ খুঁজতে বেড়িয়ে মাঠে বাবাকে পড়ে থাকতে দেখেন। কিছু না বুঝে বাবাকে তুলতে গিয়ে তিনিও বিদ্যুৎস্পৃষ্ট হন। ঘটনার খবর পেতেই দু'জনকে উদ্ধার করে মোহনপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে চিকিৎসকরা তাঁদের মৃত ঘোষণা করেন।

এদিকে মর্মান্তিক এই ঘটনার পরই ক্ষোভে ফুঁসছেন স্থানীয়রা। বিদ্যুৎ দফতরের গাফিলতির অভিযোগে সরব তাঁরা। পুলিস দেহ দু'টি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে। অন্যদিকে, নৈহাটি ফেরিঘাটে বিসর্জন দেখতে গিয়ে শুক্রবার কেওড়াপাড়ার বাসিন্দা জয়দেব মণ্ডলের অস্বাভাবিক মৃত্যু। ফেরিঘাটে বিদ্যুৎপৃষ্ট হয়ে তাঁর মৃত্যু, এমনটাই অভিযোগ স্থানীয়দের। যদিও প্রশাসনের তরফে সেই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

স্থানীয়দের দাবি, ফেরিঘাটে থাকা একটি ল্যাম্পপোস্ট তরিদাহত হয়ে থাকায় সেখানে হাত পড়াতেই এই মৃত্যু। পরিবারের অভিযোগ, তরিদাহত হওয়ার পর অচৈতন্য অবস্থায় ছিলেন জয়দেব মণ্ডল। সেই সময় প্রশাসন তড়িঘড়ি ব্যবস্থা নিলে প্রাণ বেঁচে যেত। এই ঘটনায় আরও তিন জন আহত বলে অভিযোগ স্থানীয়দের। 


Follow us on :