২০ এপ্রিল, ২০২৪

Thunder strom: পার্কে প্রেমিক যুগলের উপর ভেঙে পড়ল গাছ, রাজ্যে কালবৈশাখীর বলি ৮
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-16 11:01:26   Share:   

মোকার কোনো প্রভাব বাংলায় না এলেও, সোমবার সন্ধ্যায় দাপট দেখালো কালবৈশাখী। সোমবার কালবৈশাখীতে রাজ্যের বলি ৮ জন। গোটা রাজ্য যখন তাপপ্রবাহ চলছে, তীব্র গরমে হাঁসফাঁস ছিল পরিস্থিতি, ঠিক তখন সোমবার বিকেলে হঠাৎ কালবৈশাখীর দেখা বঙ্গে। কলকাতার একাংশ সহ রাজ্যের দক্ষিণবঙ্গ জুড়ে ঝড়ের সঙ্গে বৃষ্টির দাপট চলল সন্ধ্যা জুড়ে। যার জেরে এখনও অবধি বেশ ক্ষয়ক্ষতি ও ৮ জনের মৃত্যু হয়েছে। ২ জন ব্যারাকপুরে, ৩ জন হাওড়ায়, ১ জন পূর্ব মেদিনীপুর,১ জন পশ্চিম মেদিনীপুর ও একজন ঝাড়গ্রামে।

সোমবার সন্ধ্যায় ব্যারাকপুরে মঙ্গল পান্ডে পার্কে বসে আড্ডা দিচ্ছিলেন দুই প্রেমিক যুগল, হঠাৎ ঝড় আসে। ঝড়ে ওই পার্কের একটি গাছ উপড়ে যায়। ওই গাছেই চাপা পড়েন ওই প্রেমিক যুগল। খবর পেয়ে ব্যারাকপুর কমিশনারেটের পুলিস, ডিএমজি, বিপর্যয় মোকাবিলা দল এসে গাছ কেটে তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর যুবককে মৃত বলে ঘোষণা করে চিকিৎসক। জানা গিয়েছে, মৃত যুবকের নাম কৌশিক ঢালি। ওদিকে এ ঘটনায় এখনও সুস্থ ওই যুবতী।

ওদিকে ব্যারাকপুরের মোহনপুর থানার অন্তর্গত জাফরপুর চালবাজার এলাকার স্বামী-স্ত্রী সরস্বতী বিশ্বাস ও অরুণ বিশ্বাস।  দোকান থেকে ফেরার পথে নারকেল গাছ চাপা পড়েন দুজনেই, ঘটনাস্থলেই মৃত্যু হয় সরস্বতীর। 

হাওড়ার বোটানিক্যাল থানা এলাকার এক জায়গায় বিদ্যুতের ছেড়া তারে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হয় ১২ বছরের খুশবু যাদবের। হাওড়ার বাগনানে গাছ চাপা পড়ে মৃত্যু হয়েছে রজনী প্রসাদ নামের ৪৫ বছরের এক মহিলার। উলুবেড়িয়ায় রামচন্দ্র মন্ডলের মৃত্যু হয়েছে ঝড়ে ঘরের দেওয়াল চাপা পড়ে।

পাশাপাশি পূর্ব মেদিনীপুরের কোলাঘাট ব্লকের থানার শ্রীধরবসান এলাকায় ইলেকট্রিক পোস্ট পড়ে মৃত্যু শেখ আশরাফ খানের। ওদিকে ঝাড়গ্রামের বেলপাহাড়ির সিমলা গ্রামে গাছ পড়ে মৃত্যু হয়েছে সনকা মহন্তের। বাজে পড়ে মৃত্যু হযেছে বেলপাহাড়ির আরও এক বৃদ্ধা মালতি মুর্মুর।

 দক্ষিণ ২৪ পরগনায় জেলা শাসকের কার্যালয়ে গাছ ভেঙে বিপত্তি। এক ব্যক্তি আহত হয়, তাকে বাঙ্গুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এছাড়া ঝড়ের তান্ডবে আহতের সংখ্যাও নেহাত কম নয়। 

ঝড়ের দাপটের রেহাই পায়নি রেলস্টেশনও। একদিকে যখন শিয়ালদহে দশ নম্বর স্টেশনের শুরুর দিকে একটি শেড ঝড়ে উড়ে যায়, অন্যদিকে তখন শর্ট সার্কিট হয়ে ট্রেন লাইনের একাংশে আগুন লাগে কোলাঘাট স্টেশনে। যার জেরে বেশ কিছুক্ষণ বন্ধ ছিল ওই লাইনের ট্রেন চলাচল। আতঙ্কের সৃষ্টি হয় গোটা স্টেশনে। যাত্রীরা কোনো রকমে প্রাণে বাঁচেন।


Follow us on :