ব্রেকিং নিউজ
   বাজা কদমতলা ঘাটে উদ্ধার অজ্ঞাত পরিচয়ের দেহ     মাল নদীতে হড়পা বানে ভেসে গেল বহু মানুষ, এখনও পর্যন্ত মৃত ৮  
ED-summons-Saigal-Hossains-family-member-at-Delhi-in-cow-smuggling-case
Saigal: গরু পাচারে এবার সায়গলের মা-স্ত্রীকে দিল্লিতে তলব ইডির, কোর্টে যেতে পারে পরিবার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-19 16:04:53


গরু পাচার মামলায় এবার সায়গল হোসেনের (Saigal Hossain) মা এবং স্ত্রীকে তলব করল ইডি (ED)। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দিল্লির সদর দফতরে তাঁদের তলব করা হয়েছে।  গরু পাচার-কাণ্ডের (Cow Smuggling Case) তদন্তে অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনের নামে বিপুল সম্পত্তি পাওয়া গিয়েছে। সম্পত্তি রয়েছে তাঁর মা এবং স্ত্রীয়ের নামে। সেই সম্পত্তি সংক্রান্ত যে নথি অর্থাৎ আয়ের উৎস, এত সম্পত্তির মালিকানা তাঁরা কী ভাবে হলেন? পাশাপাশি এই সম্পত্তির হস্তান্তর বা হাত বদল সংক্রান্ত তথ্য জানতেই ইডির এই তলব।

যদিও সায়গলের পরিবার সূত্রে খবর, ইডি নোটিসকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হতে চলেছে তাঁরা। এর আগে সায়গলকে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য দিল্লির কোর্টে তারা আবেদন জানিয়েছিল। কিন্তু সেই আবেদন খারিজ হয়েছে। এবার তাই তাঁর পরিবারের দুই সদস্যকে দিল্লির  সদর দফতরে ডেকে পাঠাল ইডি।

এদিকে, নিয়োগ দুর্নীতি কাণ্ডের তদন্তে ৫৮ দিনের মাথায় পার্থ-অর্পিতার বিরুদ্ধে চার্জশিট জমা ইডির। জানা গিয়েছে, নিয়োগ দুর্নীতি এবং অর্পিতার দুই ফ্ল্যাট মিলিয়ে ৫০ কোটি টাকা উদ্ধারের ঘটনায় রাজ্যের প্রাক্তন মন্ত্রীকে মূল অভিযুক্ত হিসেবে দেখানো হয়েছে। নাম রয়েছে প্রাক্তন মন্ত্রী ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়েরও। এই দু'জনের প্রায় ১০৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত হয়েছে। সোমবার ব্যাঙ্কশাল কোর্টে জমা করা চার্জশিটে দাবি করতে পারে ইডি। এমনটাই সূত্রের খবর।

ইতিমধ্যে ২২ জুলাই দিনভর পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি চালায় ইডি। এই তদন্তে অর্পিতার টালিগঞ্জ এবং বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে ৫০ কোটি টাকা নগদ-সহ সোনার গয়না এবং বিদেশি মুদ্রা। গত প্রায় দু'মাস তদন্ত চালিয়ে পার্থ এবং অর্পিতার একাধিক সম্পত্তির হদিশ পেয়েছে ইডি। কয়েক কোটি টাকার এলআইসি পেপার বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা। নিয়োগ দুর্নীতির টাকায় এই সম্পত্তি কিনা খতিয়ে দেখেই চার্জশিট জমা ইডির।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন