২৬ ফেব্রুয়ারী, ২০২৪

ED Raid: ফের রাজ্যে তৎপর ইডি, মারধর ইডি আধিকারিকদের, রণক্ষেত্র সন্দেশখালীতে
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-05 11:07:37   Share:   

নতুন বছরের শুরুতেই রাজ্য়ে তৎপর ইডি। শুক্রবার সকাল থেকেই রাজ্য়ের একাধিক জায়গায় চলছে ইডির হানা। এদিন ভোর চারটে নাগাদ সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে যায় ইডির ১৫ টি দল। ইডির একটি দল গিয়ে প্রথমে পৌঁছয় উত্তর ২৪ পরগনার বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যের শ্বশুরবাড়িতে। তারপর আর একটি দল যায় সন্দেশখালীর এক তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে। 

সূত্রের খবর,  শঙ্কর ও  শেখ শাহজাহান দুজনেই  প্রাক্তণ খাদ্য়মন্ত্রী জ্য়োতিপ্রিয় মল্লিক (বালু)-র ঘনিষ্ঠ। তাই এদিন রেশনবন্টন দুর্নীতি মামালার অভিযোগে শুরু হয়েছে ইডি তল্লাশি। সন্দেশখালীতে তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে ইডি আধিকারিকরা গিয়ে দেখেন তালা বন্ধ। অনেক ডাকাডাকি করেও মেলেনি সাড়া। এরপর কেন্দ্রীয় বাহিনীর সহযোগীতায় সেই তালা ভাঙতে গেলেই বাধা দেয় ওই তৃণমূল নেতার অনুগামীরা। হামলার মুখে পড়তে হয় ইডি আধিকারিকদের। ইনভেস্টিগেশন অফিসার সহ অন্যান্য অফিসারদের ওপর চড়াও হয় সেখানকার জনতা। তল্লাশি না করেই ফিরতে হয় ইডি আধিকারিকদের। এমনকি খবর সংগ্রহ করতে গিয়ে হামলার মুখে পড়তে হয় সাংবাদিক ও চিত্র সাংবাদিকদের। এছাড়া ইডির দুই আধিকারিকদের মারধর করা হয় বলে অভিযোগ। মারধরের ফলে ওই দুই ইডি আধিকারিকদের মাথা ফেটে যায়। বর্তমানে তাঁরা গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। 

ইডি আধিকরিকদের অনুমান, রেশন বন্টন দুর্নীতির সঙ্গে যুক্ত রয়েছেন শেখ শাহজাহান। তাই তাঁকে জিজ্ঞাসাবাদ করলে ওই এলাকার আরো অন্যান্য ব্যক্তিদের নাম সামনে আসতে পারে। সেই ভয়ে এলাকাবাসীর এই হামলা চালিয়েছে।


Follow us on :