ব্রেকিং নিউজ
Durgapur-health-worker-beaten
Durgapur: বচসা,মারধরকে ঘিরে দুর্গাপুর মহকুমা হাসপাতালে অচলাবস্থা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-02 15:49:56


হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের বচসাকে কেন্দ্র করেই গণ্ডগোলের সূত্রপাত। অভিযোগ, মহকুমা হাসপাতালের এক প্যাথলজিস্ট সহ আরও দুই স্বাস্থ্যকর্মীকে ওই পুলিসকর্মী মারধর করেন। প্রতিবাদে প্রায় তিন ঘণ্টা বন্ধ থাকে চিকিৎসা পরিষেবা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় নিউ টাউনশিপ থানার পুলিস। এই ঘটনার জেরে হাসপাতালে ভ্যাকসিন দেওয়ার কাজ বন্ধ করে দেওয়া হয়। অভিযুক্ত শাস্তি না পাওয়া পর্যন্ত পরিষেবা বন্ধ করে রাখা হবে বলে সাফ জানিয়ে দেন স্বাস্থ্য়কর্মীরা। 

স্থানীয় সূত্রে জানা গেছে, অভিযুক্ত ওই পুলিসকর্মী প্রথমে ওষুধ নিতে এসে এক মহিলা স্বাস্থ্যকর্মীর সঙ্গে দুর্ব্যবহার করেন। তাঁকে আগে পরিষেবা দেওয়ার দাবি জানিয়ে হাসপাতালের প্য়থলজিস্টট রথীন ঘোষের কাছে গিয়ে বচসায় জড়ান। দু-এক কথা হতে হতে শুরু হয় গন্ডগোল। অভিযোগ, তখনই ওই পুলিসকর্মী মারধর করেন রথীনবাবুকে। তাকে বাঁচাতে এসে আক্রান্ত হন আরও এক স্বাস্থ্যকর্মী। এরপরই উত্তেজনা ছড়িয়ে পড়ে দুর্গাপুর মহকুমা হাসপাতাল চত্বরে।

অন্য়দিকে, এই ঘটনার জেরে তুমুল বিক্ষোভ শুরু হয় হাসপাতালের আউটডোর বিভাগে।পরিষেবা বন্ধ থাকায় দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে ধৈর্য হারিয়ে ফেলেন অনেকেই। বন্ধ হয়ে যায় হাসপাতালের ওষুধ দেওয়ার কাজ। চরম ভোগান্তির মুখে পড়েন হাসপাতালে চিকিৎসা করাতে আসা সাধারণ মানুষ। ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। অবিলম্বে পরিষেবা শুরুর দাবি করেন তাঁরা। বিশাল পুলিশ বাহিনী মোতায়ন করা হয় হাসপাতাল চত্বরে। 

দুর্গাপুর মহকুমা হাসপাতালের মেডিক্য়াল অফিসার ডক্টর ইন্দ্রজিৎ মাজি জানান, থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে গোয়েন্দা বিভাগের ওই পুলিসকর্মীর বিরুদ্ধে। 

হাসপাতালে সাধারণ মানুষ আসেন স্বাস্থ্য় পরিষেবা পেতে। সেখানে নানা কারণে পরিষেবা বন্ধ হলে রোগীরা যাবেন কোথায় ? এর দায় বর্তায় কার উপর, উঠছে প্রশ্ন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন