২৬ এপ্রিল, ২০২৪

Jalpaiguri: জোর জুলুম করে চাঁদার অভিযোগ মহিলা সমিতি পরিচালিত দুর্গাপুজো কমিটির বিরুদ্ধে
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-29 10:12:05   Share:   

জোর জুলুম করে চাঁদার অভিযোগ তুললেন টুরিস্ট ভেহিকেলের (Tourist vehicle) চালকরা। তাঁদের অভিযোগের তীর জলপাইগুড়ি (Jalpaiguri) শহর সংলগ্ন ডেঙ্গুয়াঝাড় এলাকার একটি মহিলা সমিতি পরিচালিত দুর্গাপুজো (DurgaPuja) কমিটির বিরুদ্ধে। তবে এ অভিযোগ থানায় মৌখিকভাবে জানালেও লিখিত অভিযোগ দায়ের হয়নি। অন্যদিকে, অভিযোগ অস্বীকার করে পাল্টা চালকদের বিরুদ্ধে অভব্যতার অভিযোগ তুলেছেন পুজো কমিটির সদস্যরা।

ওই মহিলা সমিতি এই প্রথমবার পুজোর আয়োজন করেছে। জানা গিয়েছে, বুধবার লাটাগুড়ির সাতটি টুরিস্ট ভেহিকল পর্যটকদের নামিয়ে দিতে জলপাইগুড়ি রোড স্টেশনে যাচ্ছিল। সেই সময় ওই পুজো কমিটির সদস্যরা রাস্তায় গাড়িগুলি থামিয়ে চাঁদা চায়। গাড়ির চালকরা জানান, তাঁরা ফিরে যাওয়ার সময় চাঁদা দেবেন। এরপর ফেরার সময় ফের ছয়টি গাড়ি আটকানো হয়।

পুজো কমিটির তরফে প্রতিটি গাড়ির চালকের কাছে ১০০টাকা করে চাঁদা চাওয়া হয়। অর্থাৎ ছয়টির গাড়ির জন্য ছয়শো টাকা দাবি করা হয়। চালকরা জানান তাঁরা ২০-৩০টাকা গাড়ি পিছু দিতে পারে। এই নিয়ে বচসা শুরু হয়।

অভিযোগ সেই সময়, কমিটির কিছু সদস্য তাঁদের ধাক্কাধাক্কি করে এবং চাঁদা না দিলে গাড়ি জ্বালিয়ে দেওয়ার হুমকি দেয় বলে অভিযোগ। এরপর চালকরা দাবি মত ছয়শো টাকা দিয়ে রেহাই পান বলে দাবি করেছেন। চালকরা সেখান থেকে বেরিয়ে সোজা কোতোয়ালি থানায় চলে যান। থানায় কর্তব্যরত অফিসারকে সব ঘটনা মৌখিকভাবে জানান তাঁরা। পুলিশের তরফে তাদের বিষয়টি দেখার আশ্বাস দেওয়া হলে তাঁরা চলে যান।

এদিকে ঘটনা সম্পূর্ণ অস্বীকার করছেন পুজো কমিটির সদস্যরা। তাঁদের দাবি, চালকরা যা দিতে চেয়েছিলেন, সেই মত ছয়টি গাড়ি থেকে মাত্র দুশো টাকা নেওয়া হয়েছে। কোনো জলুম করা হয়নি। বরং ওই চালকরা মহিলাদের সঙ্গে অভব্য আচরণ করেছে বলে অভিযোগ করেছেন পুজো কমিটির এক মহিলা সদস্যা। এদিকে, ওই পুজো কমিটির পুজো করার আদৌ প্রশাসনিক অনুমতি রয়েছে কি না তা নিয়েও ধোঁয়াশা তৈরি হয়েছে।


Follow us on :