ব্রেকিং নিউজ
Due-to-the-lack-of-teachers-the-construction-work-of-the-school-was-stopped-the-students-were-in-trouble
Farakka: শিক্ষকের অভাবে বন্ধ হয়ে গেল স্কুল তৈরির কাজ, বিপাকে পড়ুয়ারা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-12-04 18:06:07


জায়গা আছে, আছে পড়ুয়ারাও। তবুও স্কুল (school) তৈরির কাজ অসম্পূর্ণ রয়ে গেল। কারণ, নেই পর্যাপ্ত শিক্ষক (teacher)। তাই স্কুল ভবন বর্তমানে আগাছায় পরিপূর্ণ হয়ে গিয়েছে। আর এই ছবি দেখা গেছে মুর্শিদাবাদের (Murshidabad) ফরাক্কা ব্লকের বেওয়া ১ নং গ্রাম পঞ্চায়েতের ফরাক্কা উচ্চপ্রাথমিক বিদ্যালয়ের।

জানা যায়, স্থানীয়দের সুবিধার্থে ফরাক্কার বেওয়া ১ নং পঞ্চায়েতের উচ্চপ্রাথমিক বিদ্যালয় নির্মানের কাজ শুরু করা হয়। কিন্তু এই স্কুল নির্মানের কাজ শুরু হওয়ার পর অবসরপ্রাপ্ত দুইজন শিক্ষককে গেস্ট শিক্ষক হিসেবে পঞ্চম ও ষষ্ট শ্রেণির পড়াশোনাও শুরু করা হয়। কিন্তু তাঁদের ৬৫ বছর বয়স হয়ে যাওয়ায় সরকারি নিয়ম অনুযায়ী ওই দুইজন গেষ্ট শিক্ষককে স্কুল থেকে অবসর নিতে হয়। বন্ধ হয়ে যায় পঠনপাঠান। ফলে কিছুদিনের মধ্যেই শিক্ষকের অভাবে বন্ধ হয়ে যায় ফরাক্কা উচ্চপ্রাথমিক বিদ্যালয় তৈরিরে কাজও। এখন সেই স্কুলটিতেই জন্মেছে আগাছা।

স্থানীয়দের দাবি, শিক্ষক নিয়োগ করে স্কুলটি যেন আবার নতুন করে চালু করা হয়। স্কুল চালু হলে স্থানীয় পড়ুয়ারা ভালেভাবে এই স্কুলে পঠনপাঠন করতে পারবে। যেহেতু ওই এলাকায় কোনও উচ্চ বিদ্যালয় নেই। ফলে বাধ্য হয়ে অন্য স্কুলে যেতে হয়। তাই এই এলাকায় একটি স্কুলের খুবই প্রয়োজন। কিন্তু কবে তাঁদের স্বপ্নপূরণ হবে, তা জানেন না কেউই।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন