ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
Due-to-the-combination-of-low-pressure-and-cyclone-heavy-rain-is-forecast-in-South-Bengal-including-Kolkata
Weather: নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের জেরে ভারী বৃষ্টির পূর্বাভাস

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-11 07:59:10


নিম্নচাপ(depression) শক্তি হারিয়ে পূর্ব মধ্যপ্রদেশে অবস্থান করছে। এই নিম্নচাপ  সরে গেলেও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে(gangetic West Bengal)  একটি ঘূর্ণাবর্ত রয়েছে, এই  ঘূর্ণাবর্তের ফলে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টি (rain)চলবে । শুধুমাত্র পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় ভারী বৃষ্টি (heavy rain)হবে। এছাড়া হাওড়া ও কলকাতার কয়েকটি জায়গায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ইতিমধ্যেই দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে কয়েকটি জায়গায় ভারী বৃষ্টি হয়েছে।  পশ্চিমের জেলা পুরুলিয়া, বাঁকুড়া ,পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম একটু বেশি বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। ফের ১৪ আগস্ট দক্ষিণবঙ্গের জেলায় বৃষ্টির পরিমাণ বাড়বে। উত্তরবঙ্গে যদিও খুব বেশি বৃষ্টিপাত নেই হালকা মাঝারি বৃষ্টি চলবে কয়েক দিন। মৎস্যজীবীদের (fisherman) ১১ তারিখ পর্যন্ত মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে। মৎস্যজীবীদের জন্য  রয়েছে লাল সতর্কতা(red alert)।  আগামীকাল অর্থাত্ শুক্রবার দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে বিশেষ করে পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনার সমুদ্র উপকূলে হাওয়ার গতিবেগ থাকবে ৪০ থেকে ৫০ কিলোমিটার। এর ফলে পর্যটকদের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে। 

কলকাতায় দিনভর হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে নামতে পারে তাপমাত্রার পারদও। এ ছাড়া, চলতি সপ্তাহে বৃষ্টি চলবে বলে পূর্বাভাস রয়েছে আবহাওয়া দফতরের। নিম্নচাপ এবং ঘূর্ণাবর্তের জোড়া প্রভাবে  কলকাতা শহর-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন