ব্রেকিং নিউজ
  ষষ্ঠীর সকালেই আগ্নেয় অস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেফতার করে মুর্শিদাবাদের ডোমকল থানার পুলিস     ফের এবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, হতে পারে ভারী বৃষ্টিও  
Drinking-water-is-being-used-in-swimming-pools-in-the-midst-of-acute-crisis
Khardah: তীব্র সংকটের মাঝেই পানীয় জল ব্যবহার হচ্ছে সুইমিং পুলে!

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-16 14:19:32


তীব্র গরমে পানীয় জলের সংকটের খবর প্রায়ই সামনে আসে। রাঢ়বঙ্গে তো গরমকালে নদীর চর থেকেও মাটি খুঁড়ে জল বের করার দৃশ্য হামেশাই দেখা যায়। এমনকী পানিহাটি সহ বহু এলাকায় দেখা দিয়েছে পানীয় জলের তীব্র সংকট। এ হেন পরিস্থিতিতে পানীয় জল ব্যবহার হচ্ছে সুইমিং পুলে! একথা জানার পরই পুল কর্তৃপক্ষকে নোটিস দিল খড়দহ পুরসভা।

খড়দহ পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের সূর্য সেন এলাকায় শিশুদের সাঁতার প্রশিক্ষণের জন্য চালু হয়েছে একটি নতুন সুইমিং পুল। আর সেই সুইমিং পুলের জন্য জল নেওয়া হচ্ছে পুরসভার পানীয় জল থেকে। অভিযোগ উঠছে, সুইমিং পুল তৈরি করে প্রশিক্ষণ দিতে যা প্রয়োজন, সেই বৈধ কাগজ নেই পুল কর্তৃপক্ষের কাছে। নেওয়া হয়নি পুরসভা বা প্রশাসনিক কোনও বৈধ অনুমতি। খড়দহ সুইমিং পুল কর্তৃপক্ষের বিরুদ্ধে এমনই অভিযোগ তুলে চিঠি দিল খড়দহ পুরসভা।

পুলের জন্য পানীয় জল ব্যবহৃত হলে পানিহাটিসহ গোটা খড়দহ অঞ্চলে দেখা দিতে পারে জলসংকট। আর সেই কারণেই পুল কর্তৃপক্ষকে চিঠি দিয়েছেন খড়দহ পুরসভার জল বিভাগের পুর পারিষদ শান্তনু ভট্টাচার্য। আইন আইনের পথে চলবে বলেও জানিয়েছেন তিনি।

যদিও সুইমিং পুলের সম্পাদক নারায়ণ দত্ত পুলের জন্য আলাদা জলের ব্যবস্থা নেই বলে জানান।

অন্যদিকে খড়দহ পুরসভার উপ পুরপ্রধান সায়ন মজুমদার বলেন, যেভাবে লেকে ও কলেজ স্কোয়ারে দুর্ঘটনা ঘটেছে, তার থেকে শিক্ষা নিয়ে বাচ্চাদের ভবিষ্যতের কথা চিন্তা করে পুরসভার পক্ষ থেকে সব অনুমতির কাগজপত্র চাওয়া হয়েছে। পুল কর্তৃপক্ষ কাগজ না দেখালে পুরসভা আইনি ব্যবস্থা নেবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন