ব্রেকিং নিউজ
  ষষ্ঠীর সকালেই আগ্নেয় অস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেফতার করে মুর্শিদাবাদের ডোমকল থানার পুলিস     ফের এবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, হতে পারে ভারী বৃষ্টিও  
Drinking-water-crisis-in-Andal-increasing-number-of-diarrhea-patients
Durgapur: অন্ডালে পানীয় জলের সংকট, বাড়ছে ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-06 19:23:40


দীর্ঘদিন ধরে জলের সংকট রয়েছে দুর্গাপুরের (Durgapur) অন্ডাল থানার অন্তর্গত তামলা কলোনি সংলগ্ন বাউড়ি পাড়াতে। নয় নয় করে প্রায় হাজার দেড়েক মানুষ বসবাস করেন। অভিয়োগ, জলের কোনো সু-বন্দোবস্ত নেই গোটা এলাকায়। ভরসা বলতে একটি পুকুর আর টিউবওয়েল। তাও মাঝে মাঝে বিকল হয়ে পড়ে। অগত্যা তখন পুকুরের জলই ব্যবহার করতে হয়। নচেৎ বাইরে থেকে জল কিনে নিয়ে আসতে হয়। অথবা আশপশের কোনও গ্রাম থেকে জল বয়ে আনতে হয়। এখন ওই পুকুরের জল থেকেই ডায়েরিয়ার (Diarrhoea) প্রকোপ বেড়েছে বলে স্থানীয়দের অভিযোগ। এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১০ থেকে ২০ জনের মত। এঁদের কয়েকজনকে দুর্গাপুর মহকুমা হাসপাতালে (Durgapur Sub-Divisional Hospital) ভর্তি করানো হয়েছে। বেশ কয়েকজন রয়েছে স্থানীয় খান্দরা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে (Khandra Primary Health Centre)।

উল্লেখ্য, প্রত্যেকেরই পায়খানা, বমির উপসর্গ দেখা গিয়েছে। স্থানীয়দের দাবি, অবিলম্বে পাড়ায় মেডিকেল টিম বসানো হোক। যেভাবে প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে করে গোটা বিষয়টি নিয়ে এখন বেশ আতঙ্কে গোটা এলাকার মানুষজন। স্থানীয়দের দাবি মেনে আলাদা করে জলের ট্যাঙ্কির ব্যবস্থা করেছে স্থানীয় প্রশাসন। জল ফুটিয়ে খেতে বলা হয়েছে প্রশাসনের তরফে।

অন্ডালের বিডিও সুদীপ্ত ভট্টাচার্য জানান, জলের স্যাম্পেল পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। সতর্ক রয়েছে প্রশাসন, একটা স্থায়ী মেডিকেল টিম বসানো যায় কিনা সেটাও দেখা হচ্ছে বলে বিডিও জানান।

এইদিকে এই ইস্যুতে স্থানীয় তৃণমূল পঞ্চায়েতকে একহাত নিয়েছেন জেলা বিজেপি নেতৃত্ব। এ দায় শুধু স্থানীয় প্রশাসনের নয়। দায় তৃণমূল পরিচালিত অন্ডাল গ্রাম পঞ্চায়েতের। অবিলম্বে প্রয়োজনীয় পদক্ষেপের দাবি জানান জেলা বিজেপি নেতৃত্বের।

পশ্চিম বর্ধমান জেলা পরিষদের কর্মাধ্যক্ষ তৃণমূল নেতা সুজিত মুখোপাধ্যায় জানান ,বিষয়টি নিয়ে উদ্বিগ্ন তাঁরা। যথাযথ ব্যবস্থা নিচ্ছেন এ ব্যাপারে। প্রয়োজনে মেডিকেল টিম পাঠানো হবে। দরকারে স্থায়ী মেডিকেল টিম থাকবে বলে জানিয়েছেন সুজিত বাবু।  পাশাপাশি বিরোধী বিজেপি নেতৃত্বকে চুপ থাকার জন্য পাল্টা কটাক্ষ করেন তিনি।

গোটা ঘটনায় এখন বেশ আতঙ্কে এলাকার মানুষ। জেলা প্রশাসনের তরফ থেকে এলাকার মানুষকে আতঙ্ক মুক্ত হওয়ার বার্তা দেওয়া হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন