ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
Drinking-water-at-the-door-by-engine-van-by-panchayat-chief
Ramnagar: ইঞ্জিন ভ্যানে এবার দুয়ারে পানীয় জল

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-02 18:14:23


বেশ কিছুদিন ধরেই আকাল পড়েছে জলের। বিভিন্ন জায়গায় নেই পর্যাপ্ত জল। ফলে সমস্যায় পড়ছেন বহু মানুষ। সেইমতো পূর্ব মেদিনীপুরের রামনগর (ramnagar) এলাকাতেও দেখা দিয়েছিল জলের সংকট (water problem)। সেই পানীয় জলের আকাল মেটাতেই বাড়ি বাড়ি জল দেওয়ার উদ্যোগ গ্রহণ করলেন রামনগর ২ ব্লকের দেপাল গ্রাম পঞ্চায়েতের প্রধান। তাঁর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয়রা।

প্রসঙ্গত, দিনে দিনে তাপদাহ বাড়ার ফলে বালি এলাকায় জলের সংকট দেখা দিচ্ছে। গ্রামের ভিতর রয়েছে পানীয় জলের নলকূপ। রয়েছে সরকারি উদ্যোগে বসানো পানীয় জলের ট্যাঙ্কও। জলের লেয়ার নামতেই এই সব জিনিস একেবারে বিকল, জলই উঠছে না। সেই কারণে স্থানীয়দের যেতে হয় জলের সন্ধানে বিভিন্ন গ্রামে। স্থানীয়দের অনুমান, আরও গরম পড়লে জলের সমস্যা আরও দেখা দেবে। তাই মঙ্গলবার থেকে গ্রামে গ্রামে ঘুরে ঘুরে ইঞ্জিন ভ্যানে জলের ট্যাঙ্ক বসিয়ে বাড়ি জল দেওয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে গ্রামের সাধারণ মানুষ। তাঁরা বলেন, এক বালতি জলের জন্য তাঁদের অনেক কষ্ট করে দূরদূরান্তে যেতে হত। এখন ঘরে বসে খাওয়ার জল পেয়ে খুশি সকলেই।

এই প্রসঙ্গে পঞ্চায়েত প্রধান জানান, যে সব আইসিডিএস কেন্দ্র রয়েছে, তারা জানালেও সময়মতো জল সরবরাহ করা হবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন