২৫ এপ্রিল, ২০২৪

Weather Update: বাড়বে অস্বস্তি! রয়েছে বৃষ্টির সম্ভাবনাও, জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-17 09:36:23   Share:   

আপাতত ভারী বৃষ্টির (rain) কোনও পূর্বাভাস নেই। তবে সোমবার ও মঙ্গলবার নাগাদ বঙ্গোপসাগরে (Bay of Bengal) ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। তার থেকে নিম্নচাপ (Low Pressure area) তৈরির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। সেক্ষেত্রে প্রভাব পড়তে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে। আপাতত উত্তরবঙ্গ (North Bengal) ও দক্ষিণবঙ্গ (South Bengal) সর্বত্রই তাপমাত্রা এবং বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বাড়বে। এর ফলে আর্দ্রতাজনিত অস্বস্তিও বৃদ্ধি পাবে বলে আবহাওয়া (Weather) দফতরের পূর্বাভাসে বলা হয়েছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার সকালের মধ্যে কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘণ্টা অর্থাৎ সোমবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে হাল্কা থেকে মাধারি বৃষ্টি হতে পারে। বাকি চার জেলা কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলার কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা কিছুটা বাড়বে। তবে এর পরের তিন দিন তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, সোমবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। সবকটি জেলারই কোথাও না কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা কিছুটা বাড়লেও, পরবর্তী তিনদিনে তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না বলে পূর্বাভাসে বলা হয়েছে।

হাওয়া অফিস সূত্রে খবর, আজ, শনিবার কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ অংশত মেঘলা থাকবে। কোনও কোনও জায়গায় বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৬ শতাংশ।


Follow us on :