ব্রেকিং নিউজ
Dengi-spreads-scare-in-Kolkata-and-Howrah-among-citizens-ahead-of-DurgaPuja-2022
Dengue: দেবীপক্ষেও ডেঙ্গি আতঙ্ক গঙ্গার দু'পাড়ে, ২৪ ঘণ্টায় এক শিশু-সহ মৃত্যু তিনজনের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-27 18:07:52


দেবীপক্ষের সূচনা হয়ে গিয়েছে, বোধনের (durga puja) কাউন্টডাউন শুরু। তবে ডেঙ্গি (Dengue) যেভাবে বাড়ছে রাজ্যজুড়ে তা উদ্বেগজনক বলেই মনে করছে স্বাস্থ্য দফতর। ডেঙ্গিতে মঙ্গলবার সল্টলেক (saltlake) বৈশাখি আবাসনের বাসিন্দা পাঁচ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। বিধাননগর পুর-নিগমের ৩০ নম্বর ওয়ার্ড, সল্টলেক বৈশাখী আবাসনের বাসিন্দা রণজিৎ জানা। ডেঙ্গিতে আক্রান্ত হয়ে বিসি রায় হাসপাতালে মৃত্যু হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, রবিবার ২৫ তারিখ থেকে জ্বরে আক্রান্ত ছিল রণজিৎ। প্রথমে তাঁকে বিধাননগর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে বিসি রায় হাসপাতালে স্থানান্তরিত করা হয়। তারপরেও প্লেটলেট ক্রমশ নিচের দিকে নেমে যায় তার। অবস্থা আরও অবনতি হয়। সোমবার সন্ধ্যা ৭টা নাগাদ ওই শিশুর মৃত্যু হয়। ডেথ সার্টিফিকেটে ডেঙ্গির কথা উল্লেখ রয়েছে।

অন্যদিকে ডেঙ্গিতে মৃত্যু হাওড়ায় এক বাসিন্দার। এই নিয়ে মোট ৫ জন মারা গেলেন ডেঙ্গিতে। গত ২৫ শে সেপ্টেম্বর ডেঙ্গিতে মারা যান বেলুড় ধর্মতলা রোডের এক ৭৪ বছরের বৃদ্ধা। নাম কল্পনা দে। প্রসঙ্গত বালি পুরসভা অঞ্চলে এই নিয়ে তিনটি ও হাওড়া পুরসভা এলাকায় দুজনের ডেঙ্গিতে মৃত্যুর হল।

পাশাপাশি সোনারপুরের একটি বেসরকারি হাসপাতালে ডেঙ্গিতে মৃত্যু হল ২৬ বছরের এক তরুণীর। তবে হাসপাতালের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ করছে পরিবারের। অবশ্য এই বিষয়টি নিয়ে কিছু বলতে চায়নি হাসপাতাল কর্তৃপক্ষ। জানা যায়, দক্ষিণ ২৪ পরগনা জেলার জয়নগর মজিলপুরের বাসিন্দা মৌমিতা ভট্টাচার্যের ২৪ শে সেপ্টেম্বর ডেঙ্গি ধরা পড়ে। তাঁকে সোনারপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের পরিষেবা ও চিকিৎসা যথাযথ ছিল না বলেই অভিযোগ পরিবারের।

পরিবার সূত্রে খবর, বছরখানেক আগেই বিয়ে হয়েছিল মৌমিতার। পুজোর আগে মৌমিতার হঠাৎ প্রয়াণে শোকস্তব্ধ তাঁর পরিবার ও পরিজন।  






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন