২৫ এপ্রিল, ২০২৪

Asansol: হাসপাতালে কেষ্টকে ঘিরে বিক্ষোভ, ওঠে 'গরু চোর' স্লোগান
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-25 15:12:04   Share:   

আদালতের(court) নির্দেশ মেনে বৃহস্পতিবার সংশোধানগার থেকে সকাল ১১টা নাগাদ আসানসোল জেলা হাসপাতালে(hospital) নিয়ে যাওয়া হয় অনুব্রতকে মণ্ডলকে(Anubrata Mondal)। তাঁর স্বাস্থ্য পরীক্ষার(health checkup) জন্য একাধিক চিকিৎসকও হাসপাতালে উপস্থিত ছিলেন। আদালতের নির্দেশ ছিল ৪৮ ঘণ্টা অন্তর শারীরিক পরীক্ষা করতে হবে অনুব্রত মণ্ডলের।

তাঁকে জেলা হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য আসানসোলের উচ্চপদস্থ পুলিশ আধিকারিকদের ৬ টি গাড়ি প্রস্তুত ছিল। তাঁর কনভয় অবশ্য অন্যান্য বন্দিদের যে পথে নিয়ে যাওয়া হয় সেদিক দিয়ে যায় নি । আসানসোলের ব্যস্ততম রোড প্রায় খালি করে ব্যাপক নিরাপত্তায় হাটন রোড দিয়ে নিয়ে যাওয়া হয় দাপুটে নেতা অনুব্রতকে। অনুব্রতর কনভয়(convoy) অনুসরণ করে সিএন। কিন্তু সাংবাদিক বুম বাড়িয়ে দিলেও তিনি কিছু বলতে চাননি।  

বুধবার সিবিআইয়ের বিশেষ আদালতের(CBI special court) বিচারক অনুব্রতকে জেলে সব রকম ওষুধ এবং শ্বাসকষ্ট প্রশমনের যন্ত্র নিয়ে যাওয়ার অনুমতি দেন। এদিন দীর্ঘ প্রায় ৪৫ মিনিট তাঁর স্বাস্থ্য পরীক্ষা করা হয়। এদিন তিনি ক্যামেরার সামনে মুখ খোলেননি। আসানসোল জেলা হাসপাতালের সুপার নিখিল চন্দ্র দাস জানান যে, কোনও রকম সিরিয়াস সমস্যা নেই তাঁর।

অন্যদিকে, জেলা হাসপাতালে প্রশাসনের অতি সতর্কতায় বেঁধে যায় ধুন্ধুমার। হাসপাতালের  এমার্জেন্সির গেটে অতিরিক্ত পুলিসের মোতায়েনে বন্ধ হয়ে পড়ে রোগী এবং রোগীর আত্মীয়দের যাওয়া আসা। এমনকী নিরাপত্তার খাতিরে সংবাদ মাধ্যমকেও ঢুকতে বাধা দেওয়া হয়। রোগীর আত্মীয়দের অভিযোগ মৃত্যু পথযাত্রী রোগীদের কাছেও তার আত্মীয়দের পৌঁছনো সম্ভব হয় নি। এর ফলে হাসপাতাল চত্বরে রোগী ও তাদের আত্মীয়রাও ব্যাপক বিক্ষোভ দেখায়। পরে এই খবর পেয়ে প্রশাসনের টনক নড়ে। সরিয়ে দেওয়া হয় জমায়েত । তবে এবিষয়ে হাসপাতালের সুপার বলেন, তাঁর কাছে অনুব্রত মণ্ডলের চিকিৎসার কারণে সাধারণ রোগীদের চিকিৎসার সমস্যার কোনও অভিযোগ আসেনি।

এদিনও হাসপাতালে উপস্থিত মানুষরা গরু চোর বলে চিৎকার করে।


Follow us on :