ব্রেকিং নিউজ
Demonstration-in-front-of-the-station-master-closed-old-railway-overbridge-in-Barasat
Barasat: বারাসতে বন্ধ পুরনো রেল ওভারব্রিজ, বিক্ষোভ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-21 16:27:58


বারাসত রেল স্টেশন সংলগ্ন দুই এলাকার মানুষের যাতায়াতের একমাত্র ভরসা রেল ওভারব্রিজ। কিন্তু এবার তাতেই বিপত্তি। সেই ব্রিজ বন্ধ করার বিজ্ঞপ্তি জারি করল রেল কর্তৃপক্ষ। আর এরপর বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা।

জানা যায়, দীর্ঘদিনের পুরনো এই ব্রিজ। যা বারাসাত ৫ নম্বর প্ল্যাটফর্ম থেকে ১ নম্বর প্ল্যাটফর্মে আসার একমাত্র উপায় ছিল। সেই ব্রিজই বন্ধের সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। আর তা নিয়েই সমস্যার সূত্রপাত রেললাইনের ওপারে থাকা সাধারণ মানুষের। এই রেল ব্রিজ যাতে বন্ধ না করা হয়, তার জন্য রেল কর্তৃপক্ষের কাছে একাধিকবার আবেদন করা হয়েছে। কিন্তু তাতেও কোনও সুরাহা মেলেনি। অবশেষে মঙ্গলবার স্থানীয় বাসিন্দারা স্টেশন মাস্টারের কাছে এসে বিক্ষোভ দেখান।

তাঁদের দাবি, বন্ধ হয়ে যাওয়া পুরনো ব্রিজ পুনরায় চালু করা হোক। যদিও রেল কর্তৃপক্ষ এই ব্রিজ বন্ধ করে নতুন ব্রিজ চালু করেছে। কিন্তু এর ফলে সাধারণ মানুষ, যারা ব্রিজের উপর দিয়ে যাতায়াত করছেন, তাঁদের টিকিট পরীক্ষকের হাতে আটক হতে হচ্ছে। বেশ কিছু টাকার জরিমানাও দিতে হচ্ছে বলে অভিযোগ। যার ফলে এলাকার মানুষজন চাইছেন পুরনো ব্রিজে যেভাবে মানুষ যাতায়াত করতেন, সেভাবেই যাতায়াতের উপযুক্ত করে দিক রেল কর্তৃপক্ষ।

যদিও রেল সূত্রে খবর, দীর্ঘদিনের এই ওভারব্রিজের স্বাস্থ্য পরীক্ষা করে বিশেষজ্ঞরা এই ব্রিজ বন্ধ রাখার পরামর্শ দিয়েছিলেন। সেই নির্দেশমতোই ব্রিজ বন্ধ করে দেওয়া হয়েছে। স্থানীয় বাসিন্দাদের দাবি, ইতিমধ্যেই ডিআরএমকে জানানো হয়েছে, সেখান থেকে কোনওরকম সুনির্দিষ্ট নির্দেশ না আসা পর্যন্ত ফুট ব্রিজ খোলা সম্ভব নয় বলে জানিয়ে দেওয়া হয়েছে। তবে রেল কর্তৃপক্ষ কী সিদ্ধান্ত নেয়, সেটাই এখন দেখার।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন