ব্রেকিং নিউজ
Deganga-abas-yojana-controversy
Abas Yojana: আবাস যোজনার টাকা অন্যের অ্যাকাউন্টে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-18 17:01:11


মিলছে না প্রধানমন্ত্রীর আবাস যোজনায় ঘর। একেবারে ভাঙাচোরা ঘরে রোজের দিন গুজরান। কোনও রকমে জোড়াতাপ্পি দিয়ে চলে। আর বৃষ্টি হলে তো কথাই নেই। ভাঙা ঘর  ভাসে বৃষ্টির জলে। উঃ ২৪ পরগনার দেগঙ্গা বিধানসভার কলসুর গ্রাম পঞ্চায়েতের কয়েকজন বাসিন্দা আবাস যোজনায় ঘর পাওয়ার আশায় ছিলেন। আবেদনও করেছিলেন ঘরের জন্য। কিন্তু ঘরের সমস্যা মিটে যাওয়ার বদলে বাড়ি তৈরির টাকা এসেও হাতে আসেনি। চলে গেছে অন্যের অ্যাকাউন্টে। এমনই অভিযোগ দেগঙ্গা বিধানসভার কলসুর গ্রাম পঞ্চায়েতের কয়েকজন বাসিন্দার। প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা নিয়ে দুর্নীতির অভিযোগে সরব বাসিন্দারা।

ফের প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা নিয়ে দুর্নীতির অভিযোগ। কলসুর গ্রাম পঞ্চায়েত এলাকায় ৪৪ জন উপভোক্তার টাকা অন্য অ্যাকাউন্টে ঢুকিয়ে সেই টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে বর্তমান ও প্রাক্তন পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। উপায় না দেখে বিডিও-র কাছে অভিযোগ জানিয়েছেন ৪৪ জন উপভোক্তা। ৬ জন উপভোক্তার টাকা অন্যের অ্যাকাউন্টে ঢুকেছে, স্বীকার করে বর্তমান পঞ্চায়েত প্রধান অজয় বৈদ্য দুর্নীতির দায় ঠেলেছেন প্রাক্তন প্রধান মাধুরী চৌধুরীর দিকে। বর্তমান প্রধান অজয় বৈদ্যর দাবি, তিনি মাত্র ৬ মাস আগে পঞ্চায়েত প্রধানের দায়িত্ব নিয়েছেন। তাঁর আমলে মাত্র ৬ জন  উপভোক্তার টাকা অন্যের অ্যাকাউন্টে ঢুকেছে, সেগুলো রিকভার করার চেষ্টা চলছে।

২০১৮ থেকে ২০২১-এর ফেব্রুয়ারি পর্যন্ত মাধুরী চৌধুরী প্রধানের দায়িত্ব সামলেছেন। অভিযোগ অস্বীকার করে প্রাক্তন পঞ্চায়েত প্রধান মাধুরী চৌধুরী অবশ্য বিষয়টি হেসেই উড়িয়েছেন।

বিষয়টি নিয়ে সরব হয়েছে বিজেপি। তাদের একটাই প্রশ্ন, গরিব মানুষের ঘরের টাকা বিডিও কতটা ফেরাতে পারেন।

আমফান ঘূর্ণিঝড় থেকে ত্রিপলের ছাউনির তলায় মাথা গুঁজে থাকতে হচ্ছে। কিন্তু প্রধানের কাছে ঘরের কথা জানাতে গেলে হুমকি শুনতে হয়েছে বলে অভিযোগ উপভোক্তাদের।  কখনও বা ৫ হাজার টাকা দিয়ে ৬০ হাজার টাকার কাগজে সই করিয়ে নেওয়া হয়েছে। এরপর বাধ্য হয়েই প্রধানের কাছে অভিযোগ না করে সরাসরি বিডিওর কাছে লিখিত অভিযোগ দায়ের করেন উপভোক্তারা। কবে মিলবে পাকা বাড়ি?  বিডিও কি পারবেন  সমস্য়ার সমাধান করতে? অপেক্ষায় কলসুর পঞ্চায়েতের বঞ্চিত উপভোক্তারা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন