ব্রেকিং নিউজ
Darjeeling-is-smiling-lots-of-tourists-are-coming-the-CM-is-in-a-good-mood-in-the-hills
Mamata: দার্জিলিং হাসছে, পাহাড়ে খোশমেজাজে মুখ্যমন্ত্রী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-29 17:04:06


সোমবারের মতো মঙ্গলবার সকালেও দার্জিলিঙে প্রাতঃভ্রমণে বের হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভানুভবনের সামনের পথ ধরে রওনা হন তিনি। কুয়াশার চাদরে মোড়া শৈলশহর দার্জিলিংয়ে প্রাতঃভ্রমণের পাশাপাশি আমজনতার সঙ্গে কথা বললেন মুখ্যমন্ত্রী। কখনও পথ চলতে গিয়ে খুদেদের আদর করে হাতে চকোলেট তুলে দিলেন। আবার কখনও পর্যটকদের সঙ্গে অল্পবিস্তর কথাও বললেন। পাশাপাশি এদিন আবদার মিটিয়ে ছবিও তুলতে দেখা যায় পর্যটকদের সঙ্গে।

এরপর এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুটো নাগাদ দার্জিলিংয়ে একটি সরকারি অনুদান প্রদান অনুষ্ঠানে উপস্থিত হন। অনুষ্ঠান প্রাঙ্গণ থেকে সমস্ত সরকারি প্রকল্পের পরিষেবা প্রসঙ্গে বলেন। এছাড়া বিধবা ভাতা সার্টিফিকেট তুলে দেন। পাশাপাশি, পাহাড়ে এর আগে যে সমস্ত প্রকল্পের শিলান্যাস করা হয়েছিল, সেগুলি উদ্বোধন করেন।

এদিন পাহাড়বাসীকে ধন্যবাদ জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, দার্জিলিংয়ে এখন প্রচুর পর্যটক আসছে। কারণ দার্জিলিং হাসছে। অর্থনীতির উন্নয়ন হয়েছে। এদিন ফের জিটিএ ভোটের পক্ষে সওয়াল করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, "আমরা চাই নির্বাচিত পুর প্রতিনিধিরা ভালো কাজ করুক। আমি চাইনা কেউ কাঁদুক। আমি চাই সবাইকে হাসতে দেখতে।"

এদিনের অনুষ্ঠানে রাজ্যের বিভিন্ন প্রকল্প যেমন লক্ষ্মীর ভান্ডার, স্টুডেন্টস ক্রেডিট কার্ড, দুয়ারে রেশনের খতিয়ান তুলে ধরেন। পাশাপাশি কেন্দ্রের সরকারকে আক্রমণ শানান মুখ্যমন্ত্রী। 

একই সঙ্গে ভোট এলেই দার্জিলিংবাসীকে মিথ্যা প্রতিশ্রুতি দেওয়ার অভিযোগ তুলে বিজেপি-কে তীব্র আক্রমণ করেন মুখ্যমন্ত্রী৷ বিজেপি-র নাম না করেই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ভোট এলে তখন সব আসে। তারপর আর কারোর দেখা পাওয়া যায় না। "দিল্লির লাড্ডু চাই না। দার্জিলিং, কার্শিায়ং, মিরিকের লাড্ডু চাই। আপনাদের সব আছে। আপনাদের তাই আর দিল্লির লাড্ডুর দরকার নেই।" বছরে ১০ বার পেট্রোলের দাম বাড়িয়েছে কেন্দ্র, তোপ দাগেন তিনি। গ্যাস, কেরোসিনের দাম বাড়ানো থেকে শুরু করে বদনামও করে বাংলাকে। তিনি বলেন, "ওরা বাংলাকে ভালোবাসে না। মানুষের সঙ্গে সম্পর্ক নেই। শুধু আগুন লাগানোই ওদের কাজ। ভায়েলেন্স ভায়োলেন্স বলে রাজ্যের দুর্নাম করে।"

পাশাপাশি পেট্রোপণ্যের লাগাতার মূল্যবৃদ্ধি নিয়েও এদিন কেন্দ্রের বিরুদ্ধে সরব মুখ্যমন্ত্রী ৷ তাঁর অভিযোগ, "এক মাসও হয়নি উত্তরপ্রদেশে ভোটে জিতেছে আর পেট্রোল, ডিজেল, কেরোসিনের দাম বাড়িয়ে চলেছে। মানুষ কী খাবে, দিল্লির লাড্ডু?"

পাহাড়ে চা বাগানের জন্য চা সুন্দরী প্রকল্প তৈরি করেছেন বলে এদিন জানান মুখ্যমন্ত্রী। ওইসব চা বাগানে যাদের ঘর নেই, তাদের মধ্যে ৩ লাখ ৮০ হাজার পরিবারকে ঘর তৈরি করে দেওয়ার কথা বলেন তিনি। তিনি আরও বলেন, আগে চা বাগান বন্ধ হলে ৬ মাসের পর সাহায্য পেতেন শ্রমিকরা। এখন ২ মাসের মধ্যে দেড় হাজার টাকা পান।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন