ব্রেকিং নিউজ
Darjeeling-Police-arrest-a-smuggler-over-alleged-sea-horse-smuggling
Smuggling: ৫ কেজির দুর্লভ সি-হর্স পাচারের অভিযোগ, নকশালবাড়িতে গ্রেফতার এক

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-25 15:02:16


প্রায় কয়েক লক্ষ টাকার দুর্লভ প্রজাতির সি-হর্স বা সিন্ধু ঘটক (Sea Horse Smuggling)) পাচারের আগে ঘোষপুকুর বন দফতরের (Forest Department) কর্মীদের জালে এক পাচারকারী। জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় নকশালবাড়ি (Naxalbari Darjeeling) থেকে সন্দেহজন একজন ব্যক্তিকে আটক করা হয়। তল্লাশি চালিয়ে তাঁর ব্যাগের ভিতর থেকে ৫ কেজির বিলুপ্তপ্রায় প্রাণী সি-হর্সের দেহ উদ্ধার হয়েছে।

সঙ্গে সঙ্গে সেই ব্যক্তিকে গ্রেফতার করে ঘোষপুকুর বন দফতরে নিয়ে আসা হয়েছিল জিজ্ঞাসাবাদ জন্য। বন দফতর সূত্রে জানা গিয়েছে, ওই ব্যক্তির নাম ফৈয়াজ আহমেদ। তাঁর বাড়ি উত্তর দিনাজপুরের ধুলিগাও গ্রামে। তল্লাশির পর ওই ব্যক্তির কাছ থেকে একাধিক জায়গার রেসিডেন্ট সার্টিফিকেটও পাওয়া গিয়েছে। অনুমান, নকশালবাড়ি হয়ে নেপালে পাচারের ছক ছিল এই সিন্ধু ঘটকগুলোকে। বুধবার ধৃতকে শিলিগুড়ি আদালতে পাঠানো হয়েছে। 

সম্প্রতি এসএসবি ও বন দফতরের যৌথ উদ্যোগে লক্ষাধিক টাকার মূল্যের হাতির দাঁত উদ্ধার হয়েছিল। ফাঁসিদেওয়া ঘোষপুকুর এলাকার এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছিল। বহু মূল্যের এই দাঁত পাচারের অভিযোগে তিন জন গ্রেফতারও হয়েছিল। বন দফতর সূত্রে জানা গিয়েছিল, বৃহস্পতিবার রাতে খরিবাড়ির ইন্দো-নেপাল সীমান্তে এসএসবির জওয়ানরা তিন জন সন্দেহভাজন ব্যক্তিকে আটক করেন। তাদের জিজ্ঞাসাবাদের পাশাপাশি জওয়ানরা তল্লাশি চালালে বহুমূল্যের দুটি হাতির দাঁত উদ্ধার হয়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন