২৮ মার্চ, ২০২৪

Siliguri: ব্রেক শুয়ের নিচে লুকনো ৬৬ লক্ষের সোনা, বিশেষ অভিযানে ধৃত দুই
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-31 19:54:06   Share:   

ডিআরআই (DRI) আধিকারিকদের হাতে ধরা পড়ল দুই পাচারকারী (Smuggler)। পাচারকারীদের কাছা থেকে উদ্ধার করা হয়েছে আনুমানিক ১ কেজি ১৬২ গ্রাম সোনা (Gold)। যার বাজারমূল্য আনুমানিক ৬৬ লক্ষ টাকা। রাজগঞ্জ (Raiganj) ব্লকের পানিকৌড়ি মোড় এলাকার ঘটনা। শুক্রবার ধৃতদের শিলিগুড়ি এসিজেম আদালতে পেশ করা হয়েছে। জানা গিয়েছে, পাচারকারী একজনের নাম নারায়ণ শর্মা (৩৬)। তিনি অসমের উদয়গুড়ির বাসিন্দা। অপর পাচারকারীর নাম কুবের প্রসাদ খাতিওয়াড়া (৩৮)। তিনি পশ্চিম মণিপুরের বাসিন্দা। 

জানা গিয়েছে, গোপন সূত্রের খবরের পেয়ে অভিযান চালানো হয় রাজগঞ্জ ব্লকের পানিকৌড়ি মোড় এলাকায়। বৃহস্পতিবার ওই এলাকায় অভিযান চালায় ডিআরআই। একটি অসমের নাম্বার প্লেট লাগানো গাড়িতে করেই চলছিল পাচার-কাণ্ড। তল্লাশি চালাতেই উদ্ধার হয় ওই বিপুল পরিমাণ সোনা। ডিআরআই সূত্রে খবর, পুলিস এবং গোয়েন্দাদের নজর এড়াতে পাচারকারীরা অভিনব পন্থা অবলম্বন করেছিল। সোনা গলিয়ে স্প্রিং-এর আকার দেওয়া হয়েছিল। এরপর তা ব্রেক শুর নীচে লুকিয়ে রাখা হয়েছিল। 

ডিআরআই-র তরফে আইনজীবী রতন বনিক জানিয়েছেন, উদ্ধার হওয়া সেনাগুলি পরীক্ষা করে জানা যায়, ওগুলি ২৪ ক্যারেটের বিদেশি সোনা। তবে উদ্ধার হওয়া ওই সোনা নেপালে পাচার করার ছক ছিল ধৃতদের। 


Follow us on :