২০ এপ্রিল, ২০২৪

Weather Update: বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণাবর্ত, পুজোয় ভারী বৃষ্টির পূর্বাভাস একাধিক জেলায়
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-30 09:40:32   Share:   

আজ মহাপঞ্চমী। পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এবং সংলগ্ন উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হচ্ছে। যদিও চতুর্থীতে মেঘমুক্ত আকাশ দেখেছেন দক্ষিণবঙ্গবাসী (South Bengal)। কিন্তু মহাপঞ্চমী কি মেঘমুক্ত কাটবে? কী বলেছে হাওয়া অফিস (Weather) জেনে নিন।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আজ, শুক্রবার থেকে ২ অক্টোবর রবিবারের মধ্যে উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টির (Rain) সম্ভাবনা রয়েছে। ৩ অক্টোবর অষ্টমী থেকে ৫ অক্টোবর দশমীর মধ্যে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ তুলনামূলক বাড়বে। সেক্ষেত্রে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে আরও খবর, আজ, শুক্রবার থেকে ১ অক্টোবর শনিবারের মধ্যে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। রবিবার সপ্তমীর দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর মধ্যে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। সোমবার অষ্টমীর দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হলেও, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়ার কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা। মঙ্গল ও বুধবার নবমী ও দশমীর দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় শনিবারের মধ্যে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২ অক্টোবর সপ্তমী এবং ৩ অক্টোবর অষ্টমীতে সাধারণভাবে মেঘলা আকাশ এবং কয়েক পশলা মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। ৪ অক্টোবর নবমী এবং ৫ অক্টোবর দশমীতে আকাশ সাধারণভাবে মেঘলা থাকবে এবং কয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।


Follow us on :