ব্রেকিং নিউজ
  ষষ্ঠীর সকালেই আগ্নেয় অস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেফতার করে মুর্শিদাবাদের ডোমকল থানার পুলিস     ফের এবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, হতে পারে ভারী বৃষ্টিও  
Crying-drinking-water-women-protesting-leaving-pots-and-pans-in-streets
Basanti: পানীয় জলের হাহাকার, রাস্তায় হাঁড়ি-কলসি রেখে বিক্ষোভ মহিলাদের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-02 19:07:06


বেশ কয়েকদিন ধরেই ছিল তীব্র দাবদাহ। সঙ্গে ছিল তাপপ্রবাহের সতর্কতা। তবে দুদিন ধরে কালবৈশাখীর ঝড় ও বৃষ্টিতে কিছুটা স্বস্তিতে মানুষ। তবে এর মধ্যেই জলের সংকট বেশ কয়েকটি জায়গায়। দক্ষিণ ২৪ পরগনার (south 24 pargana) জ্যোতিষপুর গ্রাম, যেখানে বর্তমানেও রয়েছে জলের সংকট (water problem)। দীর্ঘদিন ধরে সমস্যার সমাধান হচ্ছে না। ফলে অসুবিধায় গ্রামের প্রতিটি পরিবার। তবে শুধু একটি গ্রাম নয়, সমস্যায় পর পর তিনটি গ্রাম। এই সমস্যা থেকে মুক্তি পেতে জ্যোতিষপুর গ্রাম পঞ্চায়েতের রানিগড় (ranigarh) ও হরেকৃষ্ণপুর (harekrishnapur) গ্রামের মহিলারা রাস্তায় হাঁড়ি, কলসি রেখে বিক্ষোভও দেখালেন।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে পানীয় জল পাচ্ছেন না তাঁরা। ভোট আসে ভোট যায়, নেতারা প্রতিশ্রুতি দেয়। তবে কোনও লাভ হয়নি বলেই গ্রামবাসীদের অভিযোগ। এলাকায় কল আছে, জল নেই। পানীয় জলের কোনও পাম্প নেই। ২ টি কল আছে, কিন্তু গ্রীষ্মকাল পড়লেই স্তর নেমে যাওয়ায় জলের সংকট দেখা দিচ্ছে। শুধু তাই নয়, জমিতে চাষের জন্যও জলের সংকটে পড়তে হচ্ছে গ্রামবাসীদের। কবে মিটবে সমস্যা, জানা নেই কারও।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন