২৫ এপ্রিল, ২০২৪

cow: খড়গপুরে আটক গরু চোর, নকশালবাড়িতে এসএসবি-র অভিযানে গরু-সহ ধৃত এক
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-31 17:36:48   Share:   

খড়গপুরে (Kharagpur Incident) রাতের অন্ধকারে গরু চুরি (Cow Smuggling) করতে এসে স্থানীয়দের হাতে আটক একটি পিকআপ ভ্যান-সহ ৪ গরু চোর। সোমবার গভীর রাতে খড়গপুর এক নম্বর ব্লকের জীনশহর এলাকায় গরু চুরি করে পালানোর সময় অভিযুক্তদের পাকড়াও করেন এলাকাবাসী। এভাবে রাতের অন্ধকারে গরু চোর ধরা পড়ায় এলাকায় সকাল পর্যন্ত ছিল ব্যাপক চাঞ্চল্য। জানা গিয়েছে, গরু চোরদের আটকে রেখে খড়গপুর লোকাল থানায় (Police) খবর দেওয়া হয়।

পুলিস ভোররাতে এসে অভিযুক্ত-সহ পিকআপ ভ্যানটি উদ্ধার করে নিয়ে যায়। পুলিস সূত্রে খবর, পিকআপ ভ্যানটি থেকে মোট ১২টি গরু ও ধৃতদের কাছ থেকে ছেনী, হাঁতুড়ি, ভোজালি এবং ছুরি উদ্ধার হয়েছে। এদিকে, দক্ষিণের খড়গপুরের পাশাপাশি উত্তরের নকশালবাড়ির ভারত-নেপাল সীমান্ততে এসএসবি লাগাতার অভিযানে গরু পাচারের আগেই হাতেনাতে এক পাচারকারী-সহ ৩টি গরু আটক হয়েছে।

মঙ্গলবার ওই ৩টি গরুকে আটক করে নকশালবাড়ির বড়মনিরাম জোত এস‌এসবি-র ৮ নম্বর ব্যাটেলিয়ান। এস‌এসবি সূত্রে খবর, নেপাল থেকে ভারতে আসার সময় কোনও বৈধ নথি না থাকায় এক যুবককে গ্রেফতার করা হয়েছে। ঘটনায় ধৃত মহম্মদ নজরুলকে নকশালবাড়ি পুলিসের হাতে তুলে দেওয়া হলে পুলিস শিলিগুড়ি মহকুমা আদালতে পাঠিয়েছে। অপরদিকে উদ্ধার ৩টি গরুকে নকশালবাড়ি পুলিসের হাতে তুলে দেওয়ার পর খোয়াড়ে পাঠানো হয়েছে বলে খবর।


Follow us on :