ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
Congratulations-to-the-Chief-Minister-on-the-tweet-of-the-achievements-in-the-Higher-Secondary-Examination
Tweet: উচ্চমাধ্যমিক কৃতীদের টুইটে অভিনন্দন মুখ্যমন্ত্রীর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-10 14:05:10


২০২২-এন উচ্চমাধ্যমিকে প্রথম দশে রয়েছে ১৪৪ জন ছাত্র, ১২৮ জন ছাত্রী। উচ্চমাধ্যমিকে সকল কৃতী পড়ুয়াদের টুইটে অভিনন্দন জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন "আমাদের উচ্চমাধ্যমিক পরীক্ষায় কৃতকার্য ছাত্র এবং শীর্ষস্থান অর্জনকারীদের অভিনন্দন।" পাশাপাশি তিনি লেখেন এবারের ফলে জেলা ও কলকাতার ভালো ফল গর্বিত করেছে।


জেলার দিক থেকে এ বছরও এগিয়ে রয়েছে পূর্ব মেদিনীপুর। এই জেলার অধিকাংশ স্কুলে পাশের হার ৯০ শতাংশ বা তার বেশি। এছাড়াও এ বছর পাশের নিরিখে এগিয়ে সাত জেলা,পাশ করেছেন ৯০ শতাংশ পরীক্ষার্থী। জেলাগুলি হল পূর্ব মেদিনীপুর,পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, কালিম্পং এবং বাঁকুড়া ।

অন্যদিকে, অনুপ্রেরণামূলক স্কুল হিসাবে নাম উঠে এল হাওড়ার বেলেলিয়াস লেন এলাকার সামারিটান মিশন স্কুলের। বিশ্বের সেরা ১০টি অনুপ্রেরণামূলক স্কুল হিসাবে এই খ্যাতি উঠে এল এক সমীক্ষায়। এই সাফল্যে এই স্কুলের সব শিক্ষক, পড়ুয়া ও তাঁদের অভিভাবকদের টুইট করে শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০০৭ সালে এই স্কুলটি পথ চলা শুরু করেছিল। ১৫ বছরের মধ্যে বিশ্বের অন্যতম সেরা স্বীকৃতিতে অভিনন্দন মমতা বন্দ্যোপাধ্যায়ের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন