ব্রেকিং নিউজ
Concerns-over-northern-tourism-due-to-flight-closure-in-Bagdogra
Tourisim: বাগডোগরায় বিমান বন্ধে উত্তরের পর্যটনে দুশ্চিন্তা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-11 19:50:32


কোভিড অতিমারীর জেরে বিগত দুই বছর জোর ধাক্কা খেয়েছে পর্যটন শিল্প। এবার পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই উত্তরের পর্যটন আশার আলো দেখছিল। তবে ফের বাধ সেধেছে বিমান পরিষেবা৷ জানা গিয়েছে, রানওয়ে সংস্কারের জন্য সোমবার থেকে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত সম্পূর্ণরূপে বন্ধ থাকবে বাগডোগরা এয়ারপোর্ট। এই পরিস্থিতিতে উত্তরের পর্যটন শিল্প বড় ধাক্কা খেতে পারে বলেই আশঙ্কা পর্যটন মহলের। যদিও রেলের তরফে তিনটি স্পেশাল ট্রেন চালুর সিদ্ধান্তে কিছুটা প্রাণ ফিরে পেল উত্তরের পর্যটন মহল।

জানা গিয়েছে, উত্তর পূর্ব সীমান্ত রেলের তরফে তিনটি স্পেশাল ট্রেন চালানো হবে, বিশেষ করে পর্যটকদের স্বার্থে। উত্তর পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে জানিয়েছেন, ১৪ তারিখ থেকে সপ্তাহের প্রতি বৃহস্পতিবার চলবে নিউ জলপাইগুড়ি-হাওড়া স্পেশাল। ১৬ তারিখ থেকে প্রতি শনিবার করে চলবে কামাখ্যা-শিয়ালদহ স্পেশাল। অন্যদিকে, রাঙ্গাপাড়া থেকে পুরী স্পেশাল চলবে ১৮ তারিখ থেকে। সপ্তাহের প্রতি মঙ্গলবার চলবে এই ট্রেন। এর মূল উদ্দেশ্য, উত্তরবঙ্গ এবং অসমের পর্যটন শিল্প যাতে প্রাণ ফিরে পায় এবং অর্থনৈতিক দিক থেকে দৃঢ় হয় পর্যটন শিল্প।

উত্তরের এক পর্যটন ব্যবসায়ী সম্রাট সান্যাল জানান, বাগডোগরা বিমানবন্দর বন্ধ থাকায় যে ক্ষতির মুখে পড়তে হত, রেলের তরফে বাড়তি ট্রেন চালানোর সিদ্ধান্তে কিছুটা হলেও তা সামাল দেওয়া সম্ভব হবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন