৩০ মে, ২০২৪

Local Train: সপ্তাহের প্রথম দিন একাধিক ট্রেন বন্ধের জেরে সমস্যায় নিত্যযাত্রীরা
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-05 10:58:19   Share:   

হাওড়া-বর্ধমান শাখায় কার্যত স্তব্ধ হয়ে গিয়েছে লোকাল ট্রেন চলাচল। ইতিমধ্যেই আপ-ডাউন মিলিয়ে একাধিক লোকাল ট্রেন বাতিল (Local Train) করা হয়েছে। হাওড়া (Howrah)-বর্ধমানের (Bardhaman) মেন এবং কর্ড লাইনে হাতেগোনা কয়েকটি লোকাল ট্রেন চলছে বর্তমানে। প্রায় ১০ দিন ধরে এই দুর্ভোগ চলবে বলে জানা গিয়েছে রেল সূত্রে।

হাওড়া বর্ধমান মেন লাইনের রসুলপুর ও শক্তিগড়ের (Shaktigarh) মধ্যে তৃতীয় লাইন সংযুক্তিকরণের জন্য বিগত কয়েক মাস ধরেই পূর্ব রেলওয়ে ধারাবাহিকভাবে ব্লক নিচ্ছে। গত ৩ তারিখ থেকে আগামী ১৩ ই সেপ্টেম্বর পর্যন্ত এই ব্লকের ফলে একাধিক হাওড়া বর্ধমান মেন ও কর্ড লাইন শাখার ট্রেন বাতিল করা হয়েছে। মেমারি ও মশাগ্রাম স্টেশনে বেশ কিছু ট্রেনের যাত্রা সংক্ষিপ্ত করা হয়েছে। সময়মত গাড়ি না চলায় এদিন হাওড়া-বর্ধমান মেন লাইন শাখার পান্ডুয়া ও মগরা স্টেশনের রেল অবরোধ করে বিক্ষোভ দেখান যাত্রীরা। ঘটনাস্থলে রেল পুলিস পৌঁছলেও রেল অবরোধ চলতে থাকে। বেলা বাড়লে রেল পুলিসের আশ্বাসে অবশেষে অবরোধ উঠে যায়।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, হাওড়া ডিভিশনের রসুলপুর এবং শক্তিগড়ের মধ্যে তৃতীয় লাইন নির্মাণ সংক্রান্ত কাজ চলছে। ৩ সেপ্টেম্বর থেকেই কাজ শুরু হয়ে গিয়েছে। ১৩ সেপ্টেম্বর পর্যন্ত কাজ চলবে। প্রি-নন ইন্টারলকিং কাজের জন্য হাওড়া-বর্ধমান কর্ড লাইন, মেন লাইন এবং রিভার্স লাইনে ট্র্যাফিক ও পাওয়ার ব্লক থাকবে। এদিকে, ট্রেন বাতিলের খবরে সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা। সপ্তাহের প্রথম দিন, সোমবার কম ট্রেন চলায় সমস্যায় নিত্যযাত্রীরা।


Follow us on :