২৫ এপ্রিল, ২০২৪

Islampur: শাসকের গোষ্ঠীকোন্দল, গুলি-বোমায় মৃত ১! থানা ঘেরাওয়ের হুমকি বিধায়কের
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-09 12:41:41   Share:   

তৃণমূলের(TMC) গোষ্ঠীদ্বন্দ্বকে কেন্দ্র করে দু'পক্ষের সংঘর্ষে চলল গুলি-বোমা। বোমার আঘাতে মৃত্যু(Death) এক সিভিক ভলান্টিয়ারের। উত্তর দিনাজপুরের(North Dinajpur) ইসলামপুর থানার দক্ষিণ মাটিকুন্ডা এলাকার ঘটনা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ইসলামপুর থানার পুলিস। মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ইসলামপুর মহকুমা হাসপাতালে নিয়ে যায় পুলিস। ঘটনাস্থলে বিশাল পুলিস বাহিনী মোতায়েন। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস। খবর পেয়ে ইসলামপুর মহকুমা হাসপাতালে ছুটে আসেন স্থানীয় বিধায়ক আব্দুল করিম চৌধুরীও। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা গোটা এলাকায়। 

জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই সাহানাবাজ আলম ও মেহেবুব আলমের মধ্যে রাজনৈতিক বিবাদ। মেহেবুব আলম মাটিকুন্ডা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান। বুধবার রাতে সাহানাবাজের বাড়িতে মেহেবুব আলম ও তার লোকেরা আগ্নেয়াস্ত্র-বোমা নিয়ে হামলা চালায়। আর তখনই বোমার আঘাতে মৃত্যু হয় সাহানাবাজের ভাই সাকিব আখতারের।

ইসলামপুরের বিধায়ক আব্দুল করিম চৌধুরী সংবাদ মাধ্যমের সামনে পুলিস ও তৃণমূলের জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল এবং ব্লক সভাপতি জাকির হোসেনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। শুধু তাই নয় বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার হুঁশিয়ারির পাশাপাশি বৃহস্পতিবার সকালে থানা ঘেরাও করবেন বলেও হুঁশিয়ারি দেন তিনি।

মৃতের আত্মীয়দের দাবি, রাজনৈতিক বিবাদের জেরেই এই ঘটনা। বেশ কয়েক বছর ধরেই এই এলাকায় রাজনৈতিক বিবাদ লেগে আছে। সামনেই ভোট, তাই ভোটে যাতে সাহানাবাজ আলম নমিনেশন জমা দিতে না পারে তাই এমন হামলা।

তবে এই বিষয়ে বিজেপি জেলা সভাপতি সুরজিত্ সেন বলেন, 'গোটা রাজ্যে যেভাবে তৃণমূলের গোষ্ঠীকোন্দলে খুনোখুনি হচ্ছে তাতে ইসলামপুর মহকুমাও ব্যতিক্রম নয়। কয়েকদিন আগেও তৃণমূলের গোষ্ঠীকোন্দলে গুলি চলেছে পুলিসের সামনেই। ইসলামপুরের রাজনীতিতে দুজন ব্যক্তি আছেন, তাঁরা হল আব্দুল করিম চৌধুরি বিধায়ক এবং জেলা সভাপতি কানাইয়ালাল আগারওয়াল। শুরু থেকেই এঁরা দুটি গোষ্ঠীতে ভাগ হয়ে আছে। যার ফলে বহু মানুষের প্রাণ গিয়েছে ও হামলা-হানাহানিও হয়েছে। এটা পুরোটাই একটা ক্ষমতার লড়াই। এই এলাকায় বিরোধীদের তো বসতেই দেওয়া হয় না এমনকি শাসক দলেরও যদি কেউ কথা বলে তাদের উপরেও এভাবে হামলা হচ্ছে।'

তিনি আরও বলেন,'তৃণমূলের এই দুই নেতা যতদিন ইসলামপুরে থাকবে ততদিন শান্তি ফিরে আসবে না।'


Follow us on :